সিডনি আমার ভালো লাগা ও মন ভরে আড্ডা দেয়ার প্রিয় শহর

বাঙালী কণ্ঠ নিউজঃ আমার জন্ম জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায়। শৈশব ও কৈশোরের বেশিরভাগ সময় কেটেছে জামালপুরেই। মাধ্যমিকও পড়াশোনা করেছি সেখানে। এরপর ঢাকায়। এ দুই শহরে আমার জীবনের অনেক স্মৃতি ও বিস্মৃতি রয়েছে।

পারিবারিকভাবে আমার বেড়ে ওঠা যেমন জামালপুর, তেমনই আমার পরিবারের অনেক সদস্য সিডনিতে থাকেন বলে সেখানেও আমার বেশ কিছু সময় কেটেছে।

সেখানে আমার অনেক আত্মীয়স্বজন স্থায়ীভাবে বসবাসও করেন। সিডনি শহরটিকে ভালো লাগার অনেক কারণ আছে। যেটা একসঙ্গে কোনো শহরে এতটা দেখতে পাইনি, অন্তত আমি যেগুলোয় গিয়েছি। সিডনির যে বিষয়গুলো আমাকে খুব প্রভাবিত করেছে তা হচ্ছে পরিচ্ছন্নতা ও সেখানকার মানুষের সততা। আমি আমার দেশ বা শহরগুলোকে ছোট করছি না।

সাধারণত আমরা একসঙ্গে সবাই সৎ নই, কিন্তু পরিষ্কার-পরিচ্ছন্ন থাকি না। কিন্তু সিডনি শহর অনেক পরিচ্ছন্ন, সেখানে বসবাসরত মানুষই নিজের শহরকে পরিষ্কার রাখেন। সেখানকার মানুষগুলো অনেক সৎ।

বেশিরভাগ মানুষ আশপাশের মানুষগুলোকে সহযোগিতা করতে আগ্রহী থাকেন। কেউ কোনো সমস্যায় পড়লে সবাই এগিয়ে আসেন, যেটি আমাদের শহরগুলোয় এখন দেখা যায় না। তা ছাড়া সিডনি শহরের হোটেলগুলোর খাবার ও সেখানকার কর্মীদের সেবাও আমার খুব পছন্দের। খাবারের ধরন ও স্বাদ আমাকে প্রভাবিত করে।

সিডনির আরেকটি বিষয় আমার কাছে বেশ চমৎকার লাগে, তা হচ্ছে খোলামেলা জায়গা। সেখানে অনেক জায়গা আছে আড্ডা দেয়ার মতো। পর্যটক বা যে কোনো মানুষ তাদের মতো করে আড্ডা দিতে পারেন। এসব আমার খুব ভালো লাগে। আমি সময় পেলে যদি দেশের বাইরের কোনো শহরে যাওয়ার চিন্তা করি তবে প্রথম যে শহরের নাম উচ্চারণ করি সেটি হচ্ছে সিডনি।

এটি আমার স্বপ্নের শহর। আমার ভালো লাগার, মন ভরে আড্ডা দেয়ার শহর। ভবিষ্যতে যদি সুযোগ পাই তাহলে এই শহরেই স্থায়ী হতে চাব আমি। আই লাভ সিডনি।

লেখক : চিত্রনায়িকা

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর