,



সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের দাবি রওশনের

বিরোধী দলীয় নেতা সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনসহ শিক্ষক, শ্রমিক, নার্স ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদে দশম অধিবেশনের সমাপনী ভাষণে তিনি এই আহ্বান জানান।
সাংবাদিকদের দাবির কথা তুলে ধরে রওশন এরশাদ বলেন, দ্রব্যমূল্য বাড়ছে। সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ অন্যদের বেতন-ভাতা বেড়েছে। কিন্তু অনেক সাংবাদিক মানবেতর জীবন-যাপন করছে। জাতীয় দায়িত্ব পালন করেও তারা প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পাচ্ছে না। তাই তাদের জন্য নবম ওয়েজ বোর্ড করা প্রয়োজন।
তিনি আরো বলেন, শ্রমিকরা ভালো নেই। তাদেরকে আন্দোলন করতে হচ্ছে। নার্সরা অনশন করছে। জাতির বিবেক শিক্ষকরা প্রাপ্য থেকে বঞ্চিত। সকল মানুষের দাবি বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে।
পুরুষ দিবস পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবছর নারী দিবস পালন করা সত্ত্বেও নারী নির্যাতন কমছে না। ঘরে-বাইরে নারীদের ওপর নির্যাতন করা হচ্ছে। যৌতুকের জন্য নির্যাতন চলছে। বাল্য বিবাহ বন্ধ হয়নি। তাই নারী দিবস পালন করে লাভ নেই। আমি এখন অপেক্ষায় আছি কবে পুরুষ দিবস পালন হবে। তিনি নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আহ্বান জানান।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর