,



র‌্যাব সদস্য নিয়োগে সতর্ক থাকার তাগিদ ৭ খুনের রায়ে

চাঞ্চল্যকর সাত খুনের রায়ে ভবিষ্যতে র‌্যাবে সদস্য নিয়োগের আগে সর্তক থাকার তাগিদ দিয়েছেন নারায়ণগঞ্জের আদালত। একই সঙ্গে রোববার সকালে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ের পর্যবেক্ষণে নিহত নজরুল ইসলাম ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর হোসেনকে সন্ত্রাসী হিসেবে উল্লেখ করা হয়েছে।
সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর দুপুর ১২টায় নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন পূর্ণাঙ্গ রায় প্রকাশের বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানেই আদালতের সংক্ষিপ্ত পর্যবেক্ষণ সাংবাদিকদের সামনে তুলে ধরেন তিনি। এ সময় তিনি বলেন, ১৬ জানুয়ারি রায় ঘোষণার ৬ দিনের মাথায় আদালতের পর্যবেক্ষণ সাংবাদিকদের সামনে তুলে ধরা সম্ভব হয়েছে।
খোকন বলেন, পর্যবেক্ষণে আদালত বলেছেন, দুই কাউন্সিলরের দ্বন্দ্বের জেরে নিরীহ ছয়জনের প্রাণ গেছে। র‌্যাবকে সুশৃঙ্খল বাহিনী হিসেবে উল্লেখ করে রায়ে বলা হয়, জাতির ক্রান্তি লগ্নে এই বাহিনীর সৃষ্টি হয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ দমন ও মাদক নির্মূলে এই বাহিনীর সুখ্যাতি রয়েছে। র‌্যাবের কতিপয় কর্মকর্তা তাদের লোভ লালসা এবং উচ্চাবিলাসীতার কারণে ৭ খুনের ঘটনা ঘটিয়েছে।
প্রকাশিত রায়ের কপি (ডেথ রেফারেন্স বা মৃত্যু পরোয়ানা) রোববারই হাইকোর্টে পাঠানোর উদ্যোগ নেয়া হয়। পূর্ণাঙ্গ রায় প্রকাশ পাওয়ার পর দুপুর দেড়টায় দুইটি মামলার পৃথক রায় আলাদাভাবে লাল কাপড়ে মুড়িয়ে কড়া পুলিশ প্রহরায় হাইকোর্টে পাঠানো হয়। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের নাজির আবদুল বাতেন মোড়লের নেতৃত্বে ৮ সদস্যের একটি টীম রায়ের কপি হাইকোর্টে পৌঁছে দেয়ার দায়িত্ব নেন।

নূর হোসেনসহ ২৬ আসামির ফাঁসির আদেশ

নূর হোসেনসহ ২৬ আসামির ফাঁসির আদেশ…

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর