,



স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ ভ্রমণ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বাঙালী কণ্ঠ নিউজঃ রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। এ পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ ভ্রমণ নিয়ে কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘কে দেশে কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলায় কাজ হচ্ছে কি-না সেটাই বিষয়।’

আজ বুধবার রাজধানীর জিগাতলা বাসস্ট্যান্ডে তিন দিনব্যাপী এডিস মশা নিধন কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় কারও ব্যক্তিগত বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চান না বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বর্তমান পরিস্থিতিকে মানবিক সংকট উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করতে হবে। যেকোনো চ্যালেঞ্জের মতো ডেঙ্গু মোকাবিলায়ও সরকার সফল হবে বলে আত্মবিশ্বাস ব্যক্ত করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, পাড়া মহল্লায় এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। পরিস্থিতি বিবেচনায় বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

এর আগে রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করেন মন্ত্রী। পরে গত ২৮ জুলাই তিনি সপরিবারে কুয়ালালামপুর যান। আগামী ৪ আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর