,



সৌদি পৌঁছেছেন ১০৫৪২৫ হজযাত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ আসন্ন পবিত্র হজ পালনে সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ৫ হাজার ৪২৫ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯১৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৮ হাজার ৫০৯ জন রয়েছেন।

মোট ৩০০টি ফ্লাইটে তারা সেখানে পৌঁছান। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৫৫টি ও সৌদি এয়ারলাইন্সের ১৪৫টি ফ্লাইট রয়েছে।

বুধবার দিবাগত রাত ৩টায় (সৌদি সময়) মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে গতকাল (৩১ জুলাই) দিবাগত রাত ১টায় প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের সার্বিক হজ ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কায় মৌসুমি হজ অফিসার, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্মবিষয়ক মন্ত্রণালয় অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮ টি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর