,



বিপিএল থেকে সরে যাওয়ার হুমকি রংপুরের

বাঙালী কণ্ঠ নিউজঃ বিপিএলে এমনটাই হয়ে আসছে শুরু থেকেই। নতুন আসর মানেই নতুন নিয়ম। ফ্রাঞ্চাইজিগুলোর অভিযোগ, নির্দিষ্ট দলকে সুবিধা দিতে যখন যা করা প্রয়োজন তাই করে আসছে বিপিএল গভর্নিং কাউন্সিল! বিগ বাজেটের দল রংপুর রাইডার্সের কাছে এরকম ভুড়িভুড়ি অভিযোগ আছে। তবে সেসব নিয়ে কোনো চিন্তা নেই তাদের। মাঠ তাদের কাছে জবাব দেয়ার মঞ্চ। তাই মাঠেই পারফর্ম করতে চায় রংপুর। কিন্তু বিপিএলের পরবর্তী আসর থেকে সরে যাওয়ার হুমকি দিচ্ছেন তারা!

বিপিএল গভর্নিং কাউন্সিল জানিয়েছে, রংপুর রাইডার্স ও সাকিব আল হাসানের মধ্যে যে চুক্তি হয়েছে তা ‘অবৈধ’। কয়েক দিন আগে বেশ ঘটা করেই বিপিএলের দল বদলেছেন সাকিব। ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার ঢাকা ডায়নামাইটস থেকে নাম লিখিয়েছেন রংপুর রাইডার্সে। কিন্তু বিসিবি স্পষ্টভাবেই জানিয়েছে, দলগুলোর সঙ্গে বিপিএলের এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো চুক্তি না হওয়ায় সাকিবের এই দলবদলের গ্রহণযোগ্যতা নেই তাদের কাছে।

বিসিবির এমন বক্তব্য মানতে নারাজ রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। তাদের দাবি, বিসিবি তাদেরকে মৌখিক ও লিখিতভাবে আগেই জানিয়েছে, টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নিতে। শুধু রংপুর নয়, এমন দাবি করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস। গত ১১ মে বিসিবির অফিসিয়াল প্যাডে প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজনের স্বাক্ষরসহ একটি চিঠি দেয়া হয় ফ্রাঞ্চাইজিদের। তাতে স্পষ্ট করে বলা হয়, আগামী আসরের প্রস্তুতি নিতে এবং যদি কোনো বকেয়া থাকে তা পরিশোধ করতে।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘প্রতি বছর একটা না একটা নতুন নিয়ম নিয়ে আসে বিপিএল গভর্নিং কাউন্সিল। প্রথম বছর আমরা যখন এলাম তখন আনলিমিটেড বিদেশি খেলোয়াড়। এ প্লাস কিংবা আইকন যেকোনো টপ খেলোয়াড়কে বেছে নেয়ার সুযোগ ছিল। পরের বছর দেশি-বিদেশি মিলিয়ে চার রিটেইন।

চার বিদেশির বেশি খেলানো যাবে না। এবার বলছে, কোনো রিটেইন নেই। সব নতুন করে। আমার প্রশ্ন- যদি সব শুরু থেকেই শুরু করতে হয় তাহলে ওরকম চিঠি পাঠানোর দরকার কী ছিল? আর এত লম্বা প্রসেস কেন হুটহাট করা হচ্ছে? বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলো একটা নির্দিষ্ট পরিকল্পনায় চলে। নির্দিষ্ট নিয়মে চলে। এখানে  বিশেষ একটি দলের জন্য গত তিন বছরে তিনবার নতুন নতুন নিয়ম করা হয়েছে।’

সাকিবের দলবদল আটকে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সাকিবের সঙ্গে এবার মুশফিক ও তামিমও দল পাল্টাচ্ছেন। মুশফিক চিটাগং ছেড়ে যাচ্ছেন কুমিল্লায়। তামিম কুমিল্লা ছেড়ে খুলনায়। মনে হচ্ছে, সাকিবের দলবদলের কারণে বাতিল হচ্ছে তাদের ট্রান্সফারও।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর