,



দামী খেলোয়াড়ের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

বাঙালী কণ্ঠ নিউজঃ বর্তমান ফুটবল বিশ্বে কে সেরা? এই প্রশ্নে এক বাক্যে সবাই বলবে, হয় মেসি নয় রোনালদোর নাম। গত এক যুগে তাদের প্রাপ্তি তারই প্রমাণ দেয়। কিন্তু এরাই নাকি বিশ্ব ফুটবলে দামী খেলোয়াড়ের তালিকায় নেই।

হ্যা, ঠিক তাই। ফুটবলারদের দল বদলের বাজারে তাদের দাম বেশি নেই। ক্যারিয়ারের শুরু থেকে এখনও পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলায় দলবদলের বাজারে মেসির মূল্য কার্যত শূন্য। কারণ তিনি কখন দলবদলই করেননি।

অন্যদিকে গত মৌসুমে ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছিলেন রোনালদো। তবুও দামী খেলোয়াড়ের একাদশে জায়গা হচ্ছে না সিআর সেভেনের। কারণ আক্রমণভাগে যারা খেলেন তাদের মধ্যে নেইমার, এমবাপে, কৌতিনহোদের দলবদলের দাম বেশি।

সোমবার ডিফেন্ডারদের মধ্যে বিশ্বরেকর্ড গড়ে সর্বোচ্চ ৮৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিস্টার সিটি থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখায় হ্যারি মাগুয়ের। ক্লাব ফুটবলে তার চেয়ে দামী ডিফেন্ডার নাই আর কেউই।

মূলত মাগুইরের দলবদলের পরই আলোচনায় আসে বিশ্বের দামী একাদশের কথা। আন্তর্জাতিক গণমাধ্যম মার্কাতে তেমন একটি প্রতিবেদনও প্রকাশ পেয়েছে। যেখানে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে রয়েছেন ৬ জন, লা লিগা থেকে ২, ফ্রেঞ্চ লিগ থেকে ২ এবং বুন্দেসলিগা থেকে ১ জন খেলোয়াড়।

বিশ্বের সবচেয়ে দামী একাদশ

গোলরক্ষক: কেপা আরজিবালাগা (চেলসি, ৮০ মিলিয়ন ইউরো)।

রক্ষণভাগ: কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি, ৫৬.৭ মিলিয়ন ইউরো), ভার্জিন ফন ডাইক (লিভারপুল, ৮৫ মিলিয়ন ইউরো), হ্যারি মাগুইরে (ম্যানচেস্টার ইউনাইটেড, ৮৮ মিলিয়ন ইউরো), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ, ৮০ মিলিয়ন ইউরো)।

মধ্যমাঠ: রদ্রি (ম্যানচেস্টার সিটি, ৭০ মিলিয়ন ইউরো), পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড, ১০৫ মিলিয়ন ইউরো), ফ্রেঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা, ৭৫ মিলিয়ন ইউরো)

আক্রমণভাগ: ফিলিপে কৌতিনহো (বার্সেলোনা, ১২০ মিলিয়ন ইউরো), নেইমার (পিএসজি, ২২২ মিলিয়ন ইউরো), কিলিয়ান এমবাপে (পিএসজি, ১৮০ মিলিয়ন ইউরো)।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর