,



Barcelona's Brazilian midfielder Philippe Coutinho grabs the ball during the UEFA Champions League round of 16, second leg football match between FC Barcelona and Olympique Lyonnais at the Camp Nou stadium in Barcelona on March 13, 2019. (Photo by Pau BARRENA / AFP)

বার্সা থেকে বায়ার্নে ব্রাজিলের কৌতিনিয়ো

বাঙালী কণ্ঠ নিউজঃ বেশ কিছু দিন ধরে গুঞ্জন ছিল ফিলিপে কৌতিনিয়োকে ছেড়ে দিতে পারে বার্সেলোনা। তাই হতে যাচ্ছে। লা লিগা চ্যাম্পিয়ন শিবির ছেড়ে এক বছরের জন্য ধারে বায়ার্ন মিউনিখে নাম লেখাতে যাচ্ছেন ব্রাজিলিয়ান এই ফুটবলার। এ ব্যাপারে উভয় ক্লাব ঐক্যমত্যে পৌঁছেছে বলে জানা গেছে।

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হার দিয়ে শুক্রবার লা লিগার নতুন মৌসুম শুরু করে বার্সেলোনা। ম্যাচটিতে দলে রাখা হয়নি কৌতিনিয়োকে। এদিনই ব্রাজিলিয়ান এই ফুটবলারকে ধারে বায়ার্নে পাঠানোর খবর আসে। কৌতিনিয়োকে দলে টানার খবর নিশ্চিত করেছেন বায়ার্নের প্রধান নির্বাহী কার্ল-হেইঞ্জ রুমেনিগেও। কয়েকদিনের মধ্যে এ ব্যাপারে ২৭ বছর বয়সী এই ফুটবলারের দল-বদল প্রক্রিয়া সম্পন্ন হবে বলে ধারণা করা হচ্ছে।

২০১৮ সালের জানুয়ারিতে ১৪ কোচি ২০ লাখ পাউন্ডে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেন কৌতিনিয়ো। আক্রমণভাগের এই খেলোয়াড় কাতালান ক্লাবটির হয়ে খেলেছেন ৭৬টি ম্যাচ; গোল করেছেন ২১টি। এবারের দল-বদলে আলোচনার অন্যতম বিষয় ছিলেন তিনি। বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কৌতিনিয়োর যোগাযোগের খবরও আসে বিভিন্ন সংবাদ মাধ্যমে।

ধারণা করা হচ্ছে, পিএসজি থেকে নেইমারকে আবার দলে টানতে পর্যাপ্ত অর্থের যোগান পেতে কৌতিনিয়োকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা। চলতি মৌসুমে এরই মধ্যে আতলেতিকো মাদ্রিদ থেকে স্ট্রাইকার অতোঁয়ান গ্রিজমানকে দলে টেনে আক্রমণভাগ আরো সমৃদ্ধ করেছে লা লিগা চ্যাম্পিয়নরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর