,



অভিন্ন নীতিমালা প্রত্যাহারের দাবিতে পবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়নের ক্ষেত্রে অভিন্ন নীতিমালা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শিক্ষক সমিতি। রোববার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আয়োজিত মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন, সাবেক সভাপতি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, সাবেক সাধারন সম্পাদক প্রফেসর জেহাদ পারভেজ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর বদিউজ্জামান, সিএসই অনুষদের ডিন প্রফেসর ড. এস. এম. তাওহিদুল ইসলাম প্রমুখ।

এসময় শিক্ষক নেতারা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল, জ্যেষ্ঠাতার ভিত্তিতে শিক্ষকদের দ্বিতীয় গ্রেড থেকে প্রথম গ্রেডে উন্নতির ক্ষেত্রে চলমান ২৫ শতাংশ থেকে ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে হবে এবং শিক্ষকদের গবেষণা ভাতা বৃদ্ধি করতে হবে বলে দাবি জানান।

শিক্ষকদের দাবি না মানলে ভবিষ্যতে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষক নেতারা। মানববন্ধনে প্রায় দেড় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর