,



লন্ডনে তারকাদের অনুষ্ঠানের খবর ভিত্তিহীন: বাংলাদেশ হাই কমিশন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ  লন্ডনে বাংলাদেশি তারকা শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের খবর ভিত্তিহীন বলে জানিয়েছে লন্ডনের বাংলাদেশ কমিশন। গতকাল বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন সম্পর্কে বাংলাদেশের সংবাদমাধ্যমে প্রচারিত খবর হাইকমিশনের দৃষ্টিগোচর হয়েছে। এ খবরে যোবায়ের নামে এক ব্যক্তি বাংলাদেশ হাইকমিশন লন্ডনের উদ্যোগে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দাবি করে চল্লিশ জন শিল্পীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

যোবায়ের নামে কোনো ব্যক্তির সঙ্গে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের কোনো সংশ্লিষ্টতা নেই। তার মাধ্যমে হাইকমিশন কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্যোগও নেয়নি। ওই ব্যক্তি হাইকমিশনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের যে দাবি করেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন, অসত্য ও বানোয়াট। এ কারণে শিল্পীদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহের বিষয়ে হাইকমিশন অবগত নয়। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকা এবং এ সম্পর্কে আরও কোনো তথ্য জানার বা জানানোর থাকলে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে ই-মেইলে (hc@bhclondon.org.uk; pressm@bhclondon.org.uk) যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে।

লন্ডনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা বলে বাংলাদেশের ৪০ জন তারকাশিল্পী, কলাকুশলীর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি নেওয়ার পর হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে যোবায়ের নামের ওই ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। হুমকি দেওয়া ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি বলে পরিচয় দিয়েছেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

হুমকি পাওয়া শিল্পীদের তালিকায় আছেন চিত্রনায়ক ফেরদৌস, সংগীতশিল্পী ফাহমিদা নবী, আগুন, কনা, দিনাত জাহান মুন্নী, আঁখি আলমগীর, ইমরান, গীতিকার কবির বকুল, অভিনেত্রী সোহানা সাবা প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর