,



শিরোপা জয়ের ম্যাচে সানজিদাদের সংগ্রহ ১৩০

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আয়াল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলা আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ থাইল্যান্ডকে হারাতে পারলে বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হবে সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

এর আগের আসরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

শনিবার স্কটল্যান্ডের ডান্ডির ফর্টহিলে অনুষ্ঠিত বাছাই পর্বের ফাইনালে ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে সানজিদা ইসলামের ঝড়ো ফিফটিতে ৫ উইকেটে ১৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন সানজিদা। তার অপরাজিত ইনিংসটি ৬০ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

থাইল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন।

উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে ৬৮ রান যোগ করেন তারা। ৩৪ বলে চরটি চারের সাহায্যে ৩৩ রান করে আউট হন মুরশিদা।

তবে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যান অন্য ওপেনার সানজিদা ইসলাম। ৪৭ বলে ফিফটি তুলে নেন। তার অনবদ্য ফিফটিতে ভর করে ৫ উইকেটে ১৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এবার গ্রুপপর্বের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে আট উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। পরের দুটি ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ফল নির্ধারণ হয়েছে। সেখানে পাপুয়া নিউগিনিকে ছয় এবং স্বাগতিক স্কটল্যান্ডকে ১৩ রানে হারিয়েছেন বাংলাদেশের মেয়েরা।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর বসবে অস্ট্রেলিয়ায়। আটটি দল সরাসরি খেলার সুযোগ পাবে। বাংলাদেশ ও থাইল্যান্ড দুটি দলই বাছাইপর্ব খেলে মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর