,



ইলিশখেকো আরিফিন শুভ

বাঙালী কন্ঠ ডেস্কঃ একটা সময় ইলিশ মাছ কী জানতেনই না জনপ্রিয় নায়ক আরিফিন শুভ অথচ আজ প্রিয় খাবারের তালিকা করলে ইলিশ মাছ সবার আগে রাখেন। যতদূর জানা যায়, শুভর কাছে ইলিশ মানেই ছিল পহেলা বৈশাখের মাছ হিসেবেই পরিচিতি। এমনকি সে সময় কেউ প্রিয় মাছ কোনটি জানতে চাইলে বলতেন পহেলা বৈশাখের মাছ।

অবাক হতেন সবাই, এটা আবার কোন মাছ? সবাই যে বুঝতেন না, তা কিন্তু নয়। বুঝতেন, তবে বুঝেও হাসতেন। কারণ এই মাছটির একটা নাম আছে। যে নামটা জানতেন না শুভ। ইলিশ মাছ নিয়ে ছোটবেলার এমন স্মৃতি রোমন্থন করতে গিয়ে এ তথ্য উঠে আসে মিডিয়ায়।

বর্তমানে আরিফিন শুভ একজন তারকা কিন্তু তারকা হলেও আট-দশজন বাঙালির মতো ইলিশ মাছ এখনো শুভর কাছে প্রিয়। খাবার টেবিলে ইলিশের বাহারি পদ মানেই যেন শুভর কাছে ভরপুর খাওয়া-দাওয়া। শুভ বলেন, ইলিশ ভাজা, ঝোল করে ইলিশ রান্না, শর্ষে ইলিশ, ইলিশের ডিম ভাজা এসব আমায় খুব টানে।

মাঝে মধ্যে ফিটনেসের কারণে এই পদগুলো খেতে পারি না। এদিকে কলকাতায় শুভ অভিনীত ‘আহা রে’ নামে একটা ছবি মুক্তি পেয়েছে।

ছবিতে একজন শেফের চরিত্রে অভিনয় করেছেন তিনি। ওই ছবির শুটিংয়েও ইলিশ খাওয়ার দারুণ অভিজ্ঞতা হয়েছে তার। সেই অভিজ্ঞতা নিজেই জানান সবাইকে। শুভ প্রথমেই জানান একেক জায়গার ইলিশ একেক রকম স্বাদ। স্বাদের এ ভিন্নতার জন্যই ইলিশের প্রতি আরো আকর্ষণ বেড়ে যায় তার।

ইলিশের প্রতি আরো আকর্ষণ বেড়ে যাওয়ার মজার এক অভিজ্ঞতাও শেয়ার করলেন সবার সঙ্গে। এই মজার অভিজ্ঞতা কারো কারো ভালো নাও লাগতে পারে কথাটি বলে অভিজ্ঞতা শেয়ার করলেন।

বলেন, কেবল ইলিশের প্রতি ভালোবাসা দেখেই আমার কাছে এটি হয়ে উঠেছিল আরো মজার। যে কারণে টানা পনেরো দিন ইলিশ খেতে হয়েছিল আমাকে।

আর আমার এই খাওয়ার অভিজ্ঞতা সত্যিই অবাক করে দেয় আমাকে। এখন ভাবলে বেশ লাগে। সত্যি বলতে কী টানা পনেরো দিন ইলিশ খেলেও মোটেও ইলিশের প্রতি অরুচি আসেনি আর এ কারণে যেই শুনেছে এই কথা সবাই আমার নাম দিয়েছে ইলিশখেকো শুভ। শুনতে আমারো ভালো লাগে। কারণ আমার প্রিয় একটি জিনিসের সঙ্গে নামটি জড়িয়ে রাখছে সবাই।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর