,



ফাইনালে ভারতকে হারাতে বাংলাদেশের চাই ১০৭ রান

বাঙালী কন্ঠ ডেস্কঃ দারুণ বোলিং করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাতে ভারতীয় যুব দল যে শুরুতেই খেই হারাল আর ঘুরে দাঁড়াতে পারল না। প্রতিপক্ষটিকে অল্প রানে গুঁড়িয়ে দিয়ে প্রথমবারের মতো যুব এশিয়া কাপ ক্রিকেটে শিরোপা জয়ের স্বপ্ন আরও জোরালো করেছে জুনিয়র টাইগাররা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে অল-আউট হওয়ার আগে ভারতের সংগ্রহ ১০৬ রান। প্রথমবারের মতো যুব এশিয়া কাপের শিরোপা জিততে বাংলাদেশের চাই ১০৭ রান।

শুরু থেকেই ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে চেপে ধরে আকবর আলির দল। টসে হারাটা যেন তাদের জন্য শাপেবর হয়ে দাঁড়ায়। ইনিংসের তৃতীয় ওভারেই ব্রেক থ্রু এনে দেন বাংলাদেশ দলের তানজিম হাসান সাকিব। তার বলে কট বিহাইন্ড হন ভারতের ওপেনার অর্জুন আজাদ (০)।

দলীয় ৬ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। মৃত্যুঞ্জয় চৌধুরী বলে তানজিদ হাসানকে ক্যাচ দিয়ে ফেরেন তিন নম্বরে নামা তিলক ভার্মা (২)। দলীয় স্কোরে আর দুই রান জমা পড়তেই রান আউট হয়ে ফেরেন ভারতের আরেক ওপেনিং ব্যাটসম্যান সুভেদ পার্কার (৪)।

এরপর জ্বলে ওঠেন শামিম হোসেন। তিনটি তুলে নিয়ে ভারতকে আরও অন্ধকারে ঢেলে দেন বাংলাদেশ দলের এই অফ-স্পিনার।

শেষ দিকে ভারতের হয়ে একাই লড়ছেন করন লাল। কিন্তু দলকে খুব বেশি এগিয়ে নিতে পারেননি তিনি। ৪৩ বলে ৩৭ রান করা এই ব্যাটসম্যান মৃত্যুঞ্জয়ের বলে আউট হলে যবনিকাপাত ঘটে ভারতীয় ইনিংসের।

বাংলাদেশ বোলারদের মধ্যে ছয় ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে ৩ উইকেট নেন শামিম। ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মৃত্যুঞ্জয়। একটি করে উইকেট নেন তানজিব হাসান সাকিব ও শাহিন আলম।

বাংলা‌দেশের যুবাদ‌ের সাম‌ন‌ে প্রথম শির‌োপা জ‌য়ের হাতছান‌ি। আর ভার‌তের সামন‌ে সপ্তম শ‌ির‌োপা জয়‌ের সু‌য‌োগ। ১৯৮৯ থেকে শুরু হয়ে ২০১৮ পর্যন্ত ভারতের যুবারা এশ‌িয়া কাপ‌ের শ‌ির‌োপা জিতেছে ছয়বার। একবার জিতেছে আফগানিস্তান। অবশ্য ২০১২ আসরে ভারত-পাকিস্তান যৌথ চ্যাম্পিয়ন হয়েছিল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর