ভারতে সম্মাননা পেলেন সাইমন

বাঙালী কন্ঠঃ চিত্রনায়ক সাইমন সাদিকের ‘জান্নাত’ ছবিটি মুক্তি পায় ২০১৮ সালের কোরবানির ঈদে। ছবিটি দিয়ে প্রশংসিত হয়েছেন এ নায়ক। চিত্রনায়িকা মাহিয়া মাহির বিপরীতে সাইমনকে এখানে দেখা গেছে পথভ্রষ্ট এক যুবকের চরিত্রে। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবিটি বেশকিছু দেশের চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে। ঠাঁই করে নিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সংক্ষিপ্ত তালিকাতেও।এবার সাফল্যের নতুন পালক যোগ হলো সাইমনের মুকুটে। তিনি ‘জান্নাত’ ছবিতে অভিনয়ের জন্য ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় পুরস্কৃত হলেন। গত ১৫ সেপ্টেম্বর রাজ্যের পর্যটনমন্ত্রী প্রণজিত সিংহ রায় সাইমনের হাতে সম্মাননা তুলে দেন।

ভারতের ত্রিপুরা রাজ্যেও আগরতলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’।

রাজধানীর রবীন্দ্রশতবার্ষিকী ভবনে আয়োজিত তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধক হিসেবে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে চিত্রনায়ক সাইমন সাদিকও অংশ নিয়েছেন। সেখানেই তাকে সম্মাননা দেওয়া হয়।

এ বিষয়ে সাইমন সাদিক বলেন, ‘যেকোনো সম্মাননা আমাকে অনেক আপ্লুত করে। আগরতলায় এসেছি আমরা রাষ্ট্রীয় অতিথি হিসেবে। প্রথমবার বাংলাদেশ চলচ্চিত্র উৎসব হচ্ছে এখানে। অংশগ্রহণ করছি। খুব ভালো লেগেছে। এই সম্মাননাটুকু ছিল অনেক বেশি প্রেরণার। এই উৎসবে অংশ নেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য আমাদের তথ্য মন্ত্রণালয়ের কাছে আমি অনেক বেশি কৃতজ্ঞ।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর