,



ফেদেরার-নাদাল জুটির দেখা মিলল না

বাঙালী কন্ঠঃ নাদালকে পরামর্শ দিচ্ছেন ফেদেরার, আর পাশ থেকে সেটা শুনছেন বিয়র্ন বোর্গ। এমন কিছু দেখার সুযোগ করে দিচ্ছে লেভার কাপ। ছবি: রয়টার্সএ ম্যাচের অপেক্ষায় ছিলেন সবাই। এর আগেও এমন কিছু দেখা গিয়েছিল, এই লেভার কাপেই। কোর্টের একই প্রান্তে দাপিয়ে বেড়াচ্ছেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। ফেদেরারের শিল্পিত ব্যাকহ্যান্ড দেখে উচ্ছ্বসিত হয়ে উঠছেন নাদাল। পরমুহূর্তেই নাদালের ফোরহ্যান্ডে গেম জেতার আনন্দে ভাসছেন ফেদেরার। ইউরোপের হয়ে দল বেঁধে খেলে এ আনন্দ এনে দিয়েছেন দুজন। আজও এমন কিছু দেখার অপেক্ষায় ছিল টেনিসপ্রেমীরা। কিন্তু ভাগ্য সেটা হতে দিলে তো।

লেভার কাপে ইউরোপ ও বাকি বিশ্বের মধ্যে খেলা চলছে। গতবার ফেদেরার ও নাদালের জুটির সুবাদে শিরোপাটা ইউরোপের কাছে গিয়েছিল। আজও তাঁরা এমন কিছু করবেন বলে আশা জেগেছিল। লেভার কাপের প্রথম দিন থেকেই যে দুজনের মধ্যে দারুণ রসায়ন দেখা গেছে। যখন ফেদেরার কোর্টে নামছেন, তখন নাদাল পরামর্শ দিচ্ছেন। প্রতিপক্ষ কিরিয়োসের দুর্বলতা খুঁজে ফেদেরারকে জানাচ্ছেন। আবার নাদাল যখন কোর্টে নামছেন, তাঁকে পরামর্শ দিচ্ছেন ফেদেরার। তাঁদের সঙ্গে দাঁড়িয়ে দলনেতা হয়ে সেসব পর্যবেক্ষণ করছেন আরেক কিংবদন্তি বিয়র্ন বোর্গ।

আজ বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় ম্যাচ নিয়ে তাই উত্তেজনা ছিল অনেক। কিন্তু চোটের কারণে লেভার কাপ থেকে ছিটকে গেছেন নাদাল। লেভার কাপের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়েছে, ‘লেভার কাপের ডাক্তারের সঙ্গে কথা বলার পর আজকের ম্যাচগুলো থেকে রাফায়েল নাদালের নাম সরিয়ে নেওয়া হয়েছে।’ তাঁর বদলে ফেদেরারের সঙ্গী হিসেবে স্তেফানোস সিতসিপাস নেমেছিলেন কোর্টে। চোট পাওয়া বাঁ কবজি নিয়ে নাদালকে কোচের ভূমিকাতেই দেখা গেছে আবার। কিন্তু প্রত্যাশিত ফল পায়নি ইউরোপ দল। জ্যাক সক ও জন ইসনারের বিশ্ব দলের কাছে ৭-৫, ৪-৬, ৮-১০ গেমে হেরে গেছেন ফেদেরার-সিতসিপাস। ফলে প্রথমবারের মতো এগিয়ে বিশ্ব বিশ্ব দল (৮-৭)।

আজ নাদালের একটি সিঙ্গেল ম্যাচ খেলার কথা ছিল। নিক কিরিয়োসের বিপক্ষে সে ম্যাচে ডমিনিক থিম নামার কথা ছিল। থিম নামলেও বিশ্ব একাদশের পক্ষে কিরিয়োস নামেননি। কিরিয়োসও চোটে পড়ায় নাদাল-কিরিয়োস ম্যাচ এখন থিম-ফ্রিৎজ ম্যাচে রূপ নিয়েছে

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর