,



ভিসির পদত্যাগের দাবিতে ‘লাল কার্ড’ দেখালেন শিক্ষার্থীরা

বাঙালী কন্ঠঃ গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ৯ম দিনের মতো অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৫টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে ভিসিকে ‘লাল কার্ড প্রদর্শন’ কর্মসূচি পালন করে। হাজার হাজার শিক্ষার্থী একত্রে জড়ো হয়ে এই কর্মসূচিতে অংশ নেয়। এ সময় তারা ভিসির বিরুদ্ধে নানারকম স্লোগান দেয়। এর আগে একই দিন সকালে তারা ক্যাম্পাসে ভিসির কুশপুত্তলিকা দাহ করে। সেখানে অবস্থান মঞ্চে উপস্থিত শিক্ষার্থীরা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করে। তারপর তারা সেখানে ভিসি বিরোধী স্লোগান, কবিতা ও গান পরিবেশন করে।

এ দিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি বৃহস্পতিবার সন্ধ্যায় রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. আব্দুর রহিম খান বলেন, প্রতিবেদনে এই হামলার ঘটনায় আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন বৈঠক করে সিদ্ধান্ত নেবে বলে তিনি জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, ভিসির পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে কঠোর সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ আদেশ প্রত্যাহার করে নেয়। ১৯ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা নানা অভিযোগ তুলে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর