,



পিছিয়ে গেল চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন

বাঙালী কন্ঠ ডেস্কঃ অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন স্থগিত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের (টি. ও-২ শাখা) থেকে এমন নোটিশ পাঠানো হয়েছে বলে জানা যায়।

নির্বাচন নিয়ে প্রাপ্ত অভিযোগগুলো তদন্ত করে দশ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন পাঠানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সেলিম হোসেনকে দায়িত্বও প্রদান করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান কমিটির বিরুদ্ধে মেসার্স আলিম সিনেমাসহ আরও ১১০ জন আবেদনকারী অভিযোগের প্রেক্ষিতে গত ২৫ সেপ্টেম্বর এমন নোটিশ দিয়েছে মন্ত্রণালয়।

অভিযোগগুলোর মধ্যে আছে- সংগঠনের নির্বাচনী তফসিল ভোটারদের সঠিকভাবে ও সঠিক নিয়মে না জানানো, কারচুপির মাধ্যমে মনোনয়নপত্র দেওয়া এবং অনেক প্রার্থীকে মনোনয়নপত্র না দেওয়া, অনেক সদস্যকে নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত রাখা, একই তারিখে চাঁদা নিয়ে কারচুপির মাধ্যমে মেম্বার বানানো। এছাড়াও সদস্য হওয়ার যোগ্য নন এমন মানুষদের নির্বাচন কমিশন বানানোর অভিযোগও রয়েছে।

বিষয়টি নিয়ে প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘নির্বাচনের নিয়ম মানা হয়নি। আইনবহির্ভূত কাজ করা হয়েছে। ১১০ জনের আবেদনের ভিত্তিতে তাই তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জেনেছি।’

উল্লেখ্য, ২০১৭ সালের এপ্রিলে নির্বাচন হয় প্রদর্শক সমিতির। যেখানে সভাপতি পদে ইফতেখার উদ্দিন নওশাদ এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন কাজী শোয়েব রশীদ। এরপরই নতুন নির্বাচন নিয়ে কাজ করছিল চলচ্চিত্র সংগঠনটি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর