,



নভেম্বরে ঢাকায় আসছেন মেসিরা

বাঙালী কন্ঠ ডেস্কঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চলতি বছরের নভেম্বর মাসে একটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলতে ঢাকায় আসছে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে দল। নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচ খেলতে পারেন খুদে ফুটবল যাদুকর লিওনেল মেসি।

প্যারাগুয়ের টুইটার অফিসিয়াল পেজে আজ মঙ্গলবার (৮ অক্টোবর) ম্যাচের বিষয়টি উল্লেখ করা হয়েছে। ম্যাচটি হবে ১৮ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী জানান, ‘দুই দলের সঙ্গে আমাদের কথা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দুই দলকে আমরা আনার চেষ্টা করছি। কিছু শর্ত সাপেক্ষে তাদের ম্যাচটা হবে। নিরাপত্তা-আর্থিকসহ কিছু শর্ত পূরণ হলেই তাদের ম্যাচটা হবে।’

আজ বিকেলে এ বিষয় নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনায় বসবে বাফুফে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকাল বুধবার জানানো হবে বলেন এই সিনিয়র সহ-সভাপতি।

প্যারাগুয়ের টুইট নিয়ে সালাম মুর্শেদী জানান, ‘ওরা একেবারে ভুল বলেনি। প্রাথমিক আলোচনা হয়েছে আমাদের। তবে শর্তগুলো পূরণ হলেই ম্যাচ মাঠে গড়াবে।’

চলতি মাসে জার্মানি ও ইকুয়েডরের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে এই দুই ম্যাচে খেলতে পারবেন না মেসি। আগামী মাসে নভেম্বরে এশিয়া সফরে আসার কথা আলবেসিলেস্তেদের। ১৫ নভেম্বর ব্রাজিলের সঙ্গে ম্যাচ হওয়ার কথা সৌদি আরবে। ১৮ নভেম্বর ঢাকায় প্যারাগুয়ের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার কথা আর্জেন্টিনার। সে ম্যাচে তিন মাস নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার কথা মেসিরও।

যদি তা হয় তাহলে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে খেলতে আসবে মেসির দল। এর আগে ২০১১ সালে নাইজেরিয়ার বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একটি প্রীতি খেলেছিলো মেসিরা। সেই ম্যাচ ৩-১ ব্যবধানে জিতেছিলো আলবেসিলেস্তেরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর