নির্বাচনের আগে অনুপ্রবেশকারীদের তাড়াব: অমিত শাহ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ভারত থেকে সব অনুপ্রবেশকারীকে বেছে বেছে তাড়ানোর হুমকি দিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ভারতের জাতীয় নাগরিক পঞ্জি-এনআরসি নিয়ে অমিত শাহ অব্যাহতভাবে এমন হুমকি দিয়ে আসছেন। এবার মহারাষ্ট্র ও হরিয়ানায় ভোটের আগে সেই হুঁশিয়ারি পুনর্ব্যক্ত করলেন তিনি।

শুধু এ দুই রাজ্যের বিধানসভা নির্বাচনেই নয়, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকেও টার্গেট করেছেন অমিত শাহ।

রোববার (১০ অক্টোবর) হরিয়ানায় নির্বাচনী প্রচারণায় গিয়ে হুঁশিয়ারি দিয়ে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০২৪ সালে আবার আমরা আপনাদের কাছে ভোট চাইতে আসব। কিন্তু তার আগে দেশের সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে তাড়ানো হবে।

বিজেপি নেতা আরও বলেন, ৭০ বছর ধরে অনুপ্রবেশকারীরা দেশে ঢুকছে। এনআরসি কার্যকর করে দেশ থেকে অনুপ্রবেশকারীদের বের করা হবে। এ ব্যাপারে বিজেপি ও মোদিজি প্রতিশ্রুতিবদ্ধ।

কয়েকদিন আগে এনআরসি নিয়ে বিজেপির এই নেতা বলেছিলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, আমরা শুধু আসামে নয়, গোটা দেশে এনআরসি করব। সেই অনুযায়ীই আমরা এগোব।

পশ্চিমবঙ্গেও বারবার এনআরসি নিয়ে হুমকি দিয়ে চলেছেন বিজেপি নেতারা। সম্প্রতি দুর্গাপূজা উদ্বোধনে পশ্চিমবাংলায় গিয়ে সেই কথা আবারও বলেছেন অমিত শাহ। যদিও বাংলায় এনআরসি নিয়ে শুরু থেকেই কট্টর বিরোধিতা করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর