,



বিএনপির হাল ধরবেন খালেদা জিয়ার নাতনি জাইমা

রাজপথের আন্দোলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের দূরত্ব বাড়ছে বলে রাজনৈতিক বিশ্লেষক ও দেশি-বিদেশি গণমাধ্যমে উঠে আসছে।

বিএনপির ভবিষ্যৎ কাণ্ডারি হিসেবে বর্তমান সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেখা যেতে পারে, এমন সম্ভাবনার কথা শোনা গেলেও বিএনপির হাইকমান্ড ভাবছে ভিন্ন কিছু।

এমন আভাস দিয়েছে কলকাতার প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকা।

পত্রিকাটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, খালেদা নিজে পুত্র তারেকের সঙ্গে কথা বলতে চান না।  বরং তারেক কন্যা জাইমা রহমানকে তিনি খুবই ভালোবাসেন।  তাকে আদরে আগলে রেখেছেন বিএনপি চেয়ারপারসন।

খালেদার স্বপ্ন,


নাতনিই জাইমা রহমান একদিন দলের হাল ধরবে।  যদিও একসময়ে দেশের রাজনৈতিক অঙ্গনে খবর ছিল, তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান দলের হাল ধরতে রাজপথে আসছেন।  কিন্তু দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আপাতত তিনি দেশের বাইরেই থাকছেন।

এদিকে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাতনি জাইমা রহমান বর্তমানে বাবা-মায়ের সঙ্গে লন্ডনে বসবাস করছেন।  লেখাপড়া করছেন আইন বিষয়ে।

পারিবারিক রাজনৈতিক আবহ ছাড়াও নানা বিষয়ে বিএনপির রাজনীতির প্রতি সম্প্রতি তিনি বেশ আগ্রহী হয়ে উঠেছেন বলে জানা গেছে।

জাইমা রহমান তৃণমূল বিএনপিতে বাবা তারেক রহমানের জনপ্রিয়তা দেখে রাজনীতির প্রতি দিন দিন আকৃষ্ট ও অনুপ্রাণিত হচ্ছেন।  এমনটাই জানা গেছে  বিএনপি-ঘনিষ্ঠ সূত্রে।

ডা. জোবায়দা রহমানের রাজনীতি সচেতন মেয়ে জাইমা রহমানকে ভবিষ্যত রাজনীতিতে পরিচিত মুখ হিসেবে সামনে নিয়ে আসতে পারে।

জাইমা রহমানের রাজনৈতিক মাঠে পদচারনা শুরু হয়েছিল বাংলাদেশে অবস্থানকালে বেগম খালেদা জিয়ার সান্নিধ্যে।  তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে কিশোরী জাইমাকে দেখা যেত বিভিন্ন অনুষ্ঠানে।

এরপর থেকেই নাকি রাজনীতির প্রতি আগ্রহ সৃষ্টি হয় জাইমার।  পড়ালেখা শেষ করে রাজনৈতিক অঙ্গনে পা রাখতে পারেন তিনি- এমন কথাও বলছেন অনেকে।  তারা এও বলছেন, অদূর ভবিষ্যতে হলেও বিএনপির হাল ধরবেন জাইমা-ই।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর