,



স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে কাজ করার পরামর্শ গণপূর্ত বিষয়ক সংসদীয় কমিটির

বাঙালী কণ্ঠ ডেস্কঃ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়াধীন সংস্থাসমূহকে স্বচ্ছতা ও সমন্বয়ের মাধ্যমে একযোগে কাজ করার পরামর্শ দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রবিবার সংসদ ভবনে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় এ পরামর্শ দেওয়া হয়।

সভায় গণপূর্ত অধিদপ্তর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর ও হাউজ বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি এবং পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, চলমান প্রকল্পসমূহ দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সংস্থাসমূহ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়া চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন সম্পর্কে সভায় আলোচনা করা হয়। এ প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক জানিয়ে সংসদীয় কমিটি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দ্রুততার সঙ্গে কাজ করার পরামর্শ দিয়েছে। এছাড়া কক্সবাজার সমুদ্রসৈকতের পরিবেশ ও কক্সবাজার শহরের সার্বিক উন্নয়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নিরলসভাবে কাজ করার পরামর্শ দেওয়া হয়।

কমিটির সদস্য গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম সভায় অংশগ্রহণ করেন। এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব ও অন্যান্য কর্মকর্তা, সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের চেয়ারম্যান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর