,



একাদশ জাতীয় নির্বাচনে কি হয়েছিল জানতে মেননকে ১৪ দলের চিঠি

বাঙ্গালী কণ্ঠ ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিতর্কিত মন্তব্য নিয়ে বিব্রত ১৪ দল। নির্বাচনে কি হয়েছিল তার ব্যাখ্যা জানতে বৃহস্পতিবার রাশেদ খান মেননকে চিঠি দেয়া হয়েছে ১৪ দলের পক্ষ থেকে।

এদিকে বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায় দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের মন্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সকালে (বৃহস্পতিবার) রাশেদ খান মেনন আমাকে ফোন দিয়েছিলেন। তিনি বলেছেন তার বক্তব্য খণ্ডিতভাবে গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। পুরো বক্তব্য এলে এ বিভ্রান্তি থাকত না। ১৪ দলের মিটিংয়ে এ বিষয়ে তিনি ব্যাখ্যা দেবেন। দেখি কী বলেন।

এর আগে মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত ‘বাংলাদেশ-ভারত সমঝোতা স্মারক’ শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

এ সময় জোটের সমন্বয়ক এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল কোনো ব্যক্তির নয়, এটা জোটবদ্ধ সংগঠন। তবে জোটের বৈঠকে রাশেদ খান মেননের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হবে।

তিনি আরও বলেন, জোটের বৈঠকে এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হবে। তারপর করণীয় ঠিক করা হবে। গোলটেবিল বৈঠকে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা উপস্থিত থাকলেও রাশেদ খান মেনন আসেননি।

এর আগে গত শনিবার বরিশালে অশ্বিনী কুমার টাউন হলে আয়োজিত ওয়াকার্স পার্টির বরিশাল জেলা কমিটির সম্মেলনে বাংলাদেশ ওয়াকার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আমি ও প্রধানমন্ত্রীসহ যারা নির্বাচিত হয়েছি- আমাদের দেশের কোনো জনগণ ভোট দেয়নি। কারণ ভোটাররা কেউ ভোটকেন্দ্রে আসতে পারেনি।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দলের এ সভাপতি বলেন, আজ দেশের ভোটাধিকার হরণ করেছে সরকার। সরকার দেশব্যাপী উন্নয়নের রোল মডেল করেছে দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে। কিন্তু উন্নয়নের নামে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। উন্নয়নের নামে আজ দেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে সরকার। তাই কেউ মুখ খুলে মত প্রকাশ করতে পারে না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর