,



banglanews24.com

পারফিউমের সুগন্ধ ধরে রাখুন দীর্ঘক্ষণ

পার্টিতে হউক বা প্রিয়জনের সাথে ঘুরতে যাওয়া, পরিপাটি সাজগোজের একটি গুরুত্বপূর্ণ অংশ হল পারফিউম বা সুগন্ধি৷  ঘর থেকে বেরনোর সময় গায়ে সুগন্ধি ছড়িয়ে গেলেও পার্টি শেষ হওয়ার সময় তার লেশ মাত্র থাকে না শরীরে৷আশে পাশের মানুষের বিরক্তির কারন হওয়ায় মনে মনে পারফিউমের বদনাম আর পরের বার অন্য পারফিউম৷ কিন্তু সমস্যার কোনও সমাধান হয় না৷ দৃশ্য একই৷ এবার আর পারফিউম বদলানোর দরকার নেই৷ আপনার প্রিয় গন্ধ থাকবে আপনার শরীরেই৷ পার্টি শেষ হওয়ার কয়েক ঘন্টা পরেও৷ তার জন্য  কিছু সামান্য কিছু কৌশল করতে হবে আপনাকে । চলুন দেখে নেই সুগন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখার উপায়-

bigstock-Elegant-woman-with-perfume-on-25202972১) পারফিউমের উপকরণ দেখে কিনুন :
শুধু গন্ধ বিচার করে পারফিউম কিনবেন না৷ পারফিউমের ঘ্রাণ অনেকাংশে ধরে রাখে পারফিউমে ব্যবহৃত বিশেষ ধরণের তেল। নিজের পছন্দের পারফিউমের বোতলটি হাতে নিয়ে দেখুন। যদি এর উপকরণে তেলের মাত্রা বেশি থেকে থাকে তাহলে সামান্য স্প্রেতেই আপনার দেহে সুগন্ধ থাকবে সারাদিন। আর যদি পারফিউমে জল ও অ্যালকোহলের মাত্রা বেশি থাকে তাহলে কিছুক্ষণ পরই এর সুঘ্রাণ উড়ে যাবে৷ পারফিউমের গায়ে ‘eau de parfum’ লেখা দেখে কিনুন এবং ‘eau de toilette’ লেখা পারফিউম এড়িয়ে চলুন।

২) পারফিউম ব্যবহার করুন চুলে ও কাপড়ে:
পারফিউমের সুঘ্রাণ অনেকটা সময় আপনার দেহে থাকবে যদি আপনি পারফিউম সঠিকভাবে ব্যবহার করেন। চুলে এবং কাপড়ে পারফিউম ব্যবহার করলে অনেকটা সময় পারফিউমের সুঘ্রাণ ধরে রাখতে পারবেন। ত্বকে পারফিউম স্প্রে করলে তা কিছুক্ষণ পরেই উড়ে যাবে।

৩) পারফিউম রাখুন ঠাণ্ডা ও অন্ধকার স্থানে:
পারফিউম রাসায়নিক পদার্থ দ্বারা তৈরি। সুতরাং এটি খুবই স্বাভাবিক যে পারফিউম আলো এবং তাপে অক্সিডাইজ হয়ে যেতে পারে। অক্সিডাইজ হয়ে যাওয়া পারফিউমের ঘ্রাণ নষ্ট হয়ে যায় এবং তা দেহে বেশিক্ষণ থাকেও না। তাই যদি অনেকটা সময় দেহে পছন্দের পারফিউমের সুঘ্রাণ ধরে রাখতে চান তাহলে পারফিউমের বোতল রাখুন ঠাণ্ডা ও অন্ধকার স্থানে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর