,



আ’লীগ উত্তর-দ‌ক্ষি‌ণের স‌ম্মেলন ৩০ ন‌ভেম্বর

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর করার জন্য নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপ‌তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এজন্য দুই মহানগরের শীর্ষ নেতাদেরকে মঙ্গলবার রাতে শেখ হাসিনার এই নির্দেশনার কথা জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

নিদের্শনা পাওয়ার কথা স্বীকার করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, ‘আওয়ামী লীগ দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ভাই আমাকে নভেম্বরের ৩০ তারিখ সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করার কথা বলেছেন। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’

এ বিষয়ে জানতে চাইলে মহানগর উত্ত‌রের সাধারণ সম্পাদক সাদেক খান  বলেন, ‘গোলাপ ভাই আমাকে বলেছেন সম্মেলনের প্রস্ততি নিতে। আর সম্মেলনের নির্দিষ্ট তারিখ করেছেন ৩০ তারিখ।”

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ৩০ নভেম্বর মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন করার জন্য। আমি উত্তর দক্ষিণের নেতাদের বলেছি ৩০ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করার প্রস্তুতি নিতে।’

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগউত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তখনকার সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

সে সময় ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে। দক্ষিণের সভাপতি হন হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর