,



লাদেন আমাদের হিরো ছিলেন: জে. পারভেজ মোশাররফ

লাদেন আমাদের হিরো ছিলেন: জে. পারভেজ মোশাররফ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ এক ভিডিওতে বলেছেন, ওসামা বিন লাদেন এবং জালালউদ্দিন হাক্কানি আমাদের হিরো ছিলেন। খবর ভারতের গণমাধ্যম আনন্দবাজারের।
সোয়া দুই মিনিটের এই ভিডিও বুধবার টুইটারে পোস্ট করেন পাকিস্তান পিপলস পার্টির নেতা ফারহাতুল্লাহ বাবর। ভিডিওটি একটি সাক্ষাৎকারের অংশবিশেষ বলে মনে করা হচ্ছে।
পারভেজ মোশাররফকে এই ভিডিওতে বলতে দেখা গেছে, ১৯৭৯ সালে সোভিয়েতদের তাড়ানোর জন্য আমাদের হাত ধরেই আফগানিস্তানে ধর্মীয় সন্ত্রাসের উত্থান হয়।
তিনি বলেন, বিশ্বের নানা প্রান্ত থেকে মুজাহিদদের এনে জড়ো করি আমরা। তাদের প্রশিক্ষণ ও অস্ত্র দিই আমরা। তারা আমাদের কাছে হিরো ছিল।
পাকিস্তানের এই সাবেক প্রেসিডেন্ট বলেন, ওসামা বিন লাদেন ও হাক্কানি আমাদের কাছে হিরো ছিলেন। তখন পরিস্থিতি এক রকম ছিল। আজ আরেক রকম। আগে যারা হিরো ছিল, এখন তারা ভিলেন।
তিনি কাশ্মীরিদের সম্পর্কে বলেন, আমরা পাকিস্তানে তাদেরকে বীরের মতো স্বাগত জানাই। শুরু থেকেই আমাদের সমর্থন তাদের প্রতি। ভারতীয় সৈন্যদের বিরুদ্ধে লড়তে আমরা তাদের প্রশিক্ষণও দিয়েছি।
তবে এই ভিডিও কবে রেকর্ড করা হয় জানা যায়নি। পাকিস্তানে রাষ্ট্রদ্রোহের মামলায় অভিযুক্ত এই সাবেক প্রেসিডেন্ট ২০১৬ থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আছেন।
পাকিস্তান পিপলস পার্টির নেতা ফারহাতুল্লাহ বাবরের প্রকাশ করা ভিডিওটির বিষয়ে পারভেজ মোশাররফের দল অল পাকিস্তান মুসলিম লিগ এখনও কোনও মন্তব্য করেনি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর