,



কোহলিকে শূন্য রানে ফেরালেন রাহী

ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনে শুরুতেই উইকেটের সম্ভাবনা মিস করলেও তৃতীয় দফায় আবু জায়েদ রাহীর বোলিং তোপে সাজ ঘরে ফিরেছেন চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি।

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে স্লিপে মিরাজের হাতে ক্যাচ দিয়ে প্রথমে বাঁচলেও কিছুক্ষণ পর সেই রাহীর বলেই সাইফের হাতে ক্যাচ দিয়ে ৭২ বলে ৫৪ রানে সাজ ঘরে ফেরেন পুজারা।

তার বিদায়ের পর কোনো রান যোগ করার আগেই মাত্র দু’বল খেলে আবু জায়েদের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন অধিনায়ক বিরাট কোহলি। সে হিসেব প্রথম দিনের তুলনায় দ্বিতীয় অনেকটা রঙ্গিন দেখছে বাংলাদেশ।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে ডানহাতি এই পেসারের অফ স্ট্যাম্পের বাইরের লেংথ বল কাট করতে গিয়ে তৃতীয় স্লিপে ক্যাচ তুলে দেন পুজারা। কিন্তু মাথার ওপর দিয়ে খুব দ্রুত বলটি যাওয়ায় ধরতে পারেননি মেহদি হাসান মিরাজ।

ক্যাচ ধরতে না পারলেও, আঙ্গুল ব্যাথা পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। এর আগের দিনও এই পুজারার সহজ ক্যাচ ছেড়ে দিয়েছিলেন ইমরুল কায়েস। ভারতের তিনটি উইকেটই নিয়েছে আবু জায়েদ রাহী।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৩০ রান। ক্রিজে মায়াঙ্কা আগারওয়াল ৫৮ ও আজিঙ্কা রাহানে ১০ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শুরুর দিনটা কেটেছে চরম হতাশায়। ভারতের পেস বিষে নীল হয়েছে বাংলাদেশের ব্যাটিং। প্রথম দিন সফরকারীদের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৫০ রানে।

পরে মায়াঙ্ক আগারওয়াল ও চেতেশ্বর পুজারার দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ভারত পৌঁছে গেছে দারুণ অবস্থানে। প্রথম দিনের ১ উইকেটে ৮৬ রান নিয়ে আজ মাঠে নামে স্বাগতিকরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর