নেপালে সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ নেপালে ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সন্ধ্যায় দেশে ফিরেছেন।

রাষ্ট্রপতি ও তাঁর সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত উড়োজাহাজ (ফ্লাইট নং বিজি ০০৭০) আজ সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কূটনৈতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমান বন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ রাষ্ট্রপতি ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৫টা ৪ মিনিটে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে।

বিমান বন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস ও নেপাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর মো. আব্দুল হামিদের এটা প্রথম নেপাল সফর।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী গত ৪৮ বছরে বাংলাদেশের কোন রাষ্ট্র প্রধানই নেপাল সফর করেননি।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত ১২ নভেম্বর কাঠমান্ডুর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তাঁর স্ত্রী রাশিদা খানম, ছেলে রেজওয়ান আহমদ তওফিক এমপি, হুইপ আতাউর রহমান আতিক, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর