,



সিলেটে কম দামে পেঁয়াজ কিনতে লাইনে মেয়র, ভিড়ের চাপে হঠাৎ গুলি

বাঙালী কন্ঠ ডেস্কঃ সিলেটে কম দামে পেঁয়াজ কিনতে এসে ধাক্কাধাক্কিতে পুলিশের শটগানের গুলি ‘অসাবধানতাবশত’ বের হয়ে গেলে নারীসহ দুই ব্যক্তি আহত হয়েছেন। এদের মধ্যে আহত নারীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহত চন্দ্রকান্ত সিংহকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে নগরীর রিকাবীবাজার পয়েন্টে ভিড় সামাল দিতে গিয়ে পুলিশের গুলিভর্তি শটগান থেকে ‘অসাবধানতাবশত’ গুলি বের হয়ে যায়। এদিকে নগরীর সুরমা মার্কেট পয়েন্টে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে এক কেজি পেঁয়াজ সংগ্রহ করেছেন সিটি মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

সোমবার টিসিবির মাধ্যমে নগরীর ৩টি পয়েন্টে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৪৫ টাকা কেজি দরে খোলা ট্রাকে প্রায় ৭ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হয়। স্বল্পমূল্যে পেঁয়াজ কিনতে নগরীর রিকাবীবাজার, সুরমা মার্কেট ও দক্ষিণ সুরমার বঙ্গবীর পয়েন্টে দীর্ঘ লাইন লেগে যায়।

জনতার স্রোত সামলাতে হিমশিম খায় পুলিশ। এ অবস্থায় দুপুর ১টার পর রিকাবীবাজার পয়েন্টে পুলিশের গুলিভর্তি শটগান থেকে একটি গুলি মানুষের ধাক্কাধাক্কিতে বের হয়ে যায়। এ সময় গুলিতে দু’জন আহত হন।

সিলেট কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশ ৫ জন করে ক্রেতাকে অডিটোরিয়ামের গেট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। এর মধ্যে পেছন থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পুলিশ তা সামাল দেয়ার চেষ্টা চালায়।

এ সময় লোড করা একটি শটগান থেকে ‘অসাবধানতাবশত’ একটি গুলি বের হয়ে যায়। এ ব্যাপারে এসএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের কোনো গাফিলতি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, দুপুর ১২টার দিকে পেঁয়াজ কিনতে নগরীর ক্বীন ব্রিজের মোড়ে টিসিবির গাড়ির সামনে লাইনে দাঁড়ান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রায় ২ ঘণ্টা লাইনে দাঁড়ানোর পর পৌনে ২টার দিকে পেঁয়াজের নাগাল পান তিনি।

এ সময় মেয়র আরিফ বলেন, পেঁয়াজ এখন সাধারণ মানুষের নাগালের বাইরে, আমার নিজেরও ক্রয় ক্ষমতার বাইরে। নগরীতে ৪৫ টাকায় টিসিবি পেঁয়াজ বিক্রি করছে এমন খবর পেয়ে আমি ক্বীন ব্রিজের মোড়ে পেঁয়াজ কিনতে আসি। জনগণের অসুবিধার কথা চিন্তা করে সরকারের এমন উদ্যোগকে ধন্যবাদ জানাই।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার জানান, সোমবার সকাল থেকে টিসিবি ডিলারের মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে নগরীর ৩টি পয়েন্টে ট্রাকে পেঁয়াজ বিক্রি হয়। ১৫ নভেম্বর সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ এক ট্রাক পেঁয়াজ আটক করে।

পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে আনা হয়। র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, আটক ৭ হাজার ২শ’ কেজি পেঁয়াজ এসএমপির শাহপরান (রহ.) থানায় হস্তান্তর করা হয়। পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর