,



গহর বাদশা ও বানেছা পরী’র মঞ্চায়ন

বাঙ্গালী কণ্ঠ ডেস্কঃ নাগরিক নাট্যাঙ্গনের প্রযোজনা ও হৃদি হকের নির্দেশনায় নাটক ‘গহর বাদশা ও বানেছা পরী’ সেগুন বাগিচাস্থ বাংলাদেশ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হতে যাচ্ছে। বুধবার (২০ নভেম্বর) শনিবার সন্ধ্যা ৭টায় এটি মঞ্চায়ন হবে।

দক্ষিণাঞ্চলের লোকগাথা অবলম্বনে নাটকটির পুনর্কথন ও নির্দেশনা দিয়েছেন হৃদি হক। সেই সঙ্গে বানেছা পরী চরিত্রে অভিনয় করেছেন তিনি।  উজিরের চক্রান্তে গিলামাইট বনে গহর বাদশার দুর্দশা ও বানেছা পরীর সঙ্গে তার প্রেমের আখ্যান নিয়ে এগিয়েছে নাটকটির গল্প।

৬০ জনের একটি দল এ নাটকে কাজ করছেন। নাটকটির কোরিওগ্রাফি করেছেন নৃত্যশিল্পী ওয়ার্দা রিহ্যাব। সংগীত পরিচালনা করছেন কামরুজ্জামান রনি। সেট পরিকল্পনায় রয়েছেন সাজু খাদেম। আলোক পরিকল্পনায় ঠান্ডু রায়হান।

বিশাল ক্যানভাসের গহর বাদশা ও বানেছা পরীতে অভিনয় করছেন হৃদি হক, হাবিব বাহার, জুয়েল জহুর, সুমন আহমেদ, শামিম আহমেদ, আসিব চৌধুরী, সুতপা বড়ুয়া, বিশ্বজিৎ ধরসহ অনেকে।

দর্শকদের সুবিধার কথা চিন্তা করে অনলাইনে টিকিটের ব্যবস্থা করেছে নাগরিক নাট্যাঙ্গন। এ ক্ষেত্রে ‘গহর বাদশা ও বানেছা পরী’ লিংকটিতে ক্লিক করে টিকিট কেনা যাবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর