,



বুধবার থেকে অনির্দিষ্টকালের ট্রাক-কাভার্ড ভ্যান কর্মবিরতি

বাঙালী কন্ঠ ডেস্কঃ নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদ।

মঙ্গলবার সকালে রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনাল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

এতে সড়ক পরিবহন আইনের বিভিন্ন ধারা ​সংশোধন করার দাবি জানান বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির আহ্বায়ক রুস্তম আলী খান।

এর মধ্যে সড়ক দুর্ঘটনার মামলায় চালকের বিরুদ্ধে অজামিনযোগ্য শাস্তির ধারা পরিবর্তন করে জামিনযোগ্য করা এবং চালকের ভারী লাইসেন্স পাওয়া সহজলভ্য করা অন্যতম।

এ সময় ট্রাক কাভার্ড ভ্যান ঐক্যপরিষদের যুগ্ম আহ্বায়ক মকবুল হোসেন, সদস্যসচিব তাজুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, নতুন সড়ক আইন কার্যকর শুরুর পর মঙ্গলবার সকালে তেজগাঁও ট্রাক টার্মিনালে জড়ো হন ট্রাক কাভার্ড ভ্যান চালক ও সহকারীরা। সাংবাদিকদের কাছে সড়ক আইন নিয়ে তাদের অনেকে ক্ষোভ প্রকাশ করেন।

প্রসঙ্গত, পরিবহন মালিক শ্রমিকদের প্রবল প্রতিবাদের মুখেই নতুন সড়ক পরিবহন আইনের বাস্তবায়নে অভিযান শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ।

অন্যদিকে নতুন আইন সংশোধনের দাবিতে বিভিন্ন জেলায় বাস চলাচল সম্পূর্ণ বন্ধ রেখেছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। এর বাইরে অভিযানের ঘোষণায় রাজধানীসহ সারা দেশেই পরিবহন ধর্মঘটের মতো পরিস্থিতি দেখা যায়। এতে দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর