,



ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির মারা গেছেন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিমের মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২৭ দিন হাসপাতালে ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

রোববার ভোরে প্যারিসের শেভরন বদুর রবার্ট বলানজার হাসপাতালে বেনজির আহমেদ মারা যান।

গত ২৯ অক্টোবর রাতে আকস্মিক অসুস্থতার পর শেভরন বদুর রবার্ট বলানজার হাসপাতালে তিনি ভর্তি হন। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ে। ব্লক অপসারণ না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে ইউরোপের সবচেয়ে উন্নত হাসপাতাল হিসেবে পরিচিত প্যারিসের পিতিয়ে ছাল পেতরিয়ে স্থানান্তর করা হয়। সেখানে কিছুদিন তার চিকিৎসা চলে।

এরপর অবস্থার কিছুটা উন্নতি হলে আবারো তাকে শেভরন বদুর হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী তামান্না আহমেদ ও এক পুত্র জয়সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে বেনজির আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নব গঠিত স্পেন আওয়ামী লীগের সভাপতি মো. বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক এ কে এম সেলিম রেজা।

এক শোক বার্তায় বোরহান উদ্দিন বলেন, প্রবীণ এই নেতার মৃত্যু দেশের রাজনৈতিক অঙ্গনে অপূরণীয় ক্ষতি। তিনি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

অপর শোক বার্তায় নব গঠিত স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার মৃত্যুতে দেশ এক নিবেদিত প্রাণ রাজনীতিবিদকে হারালো। আর আওয়ামী লীগ হারালো দলের একজন নিবেদিত নেতাকে।

এছাড়া স্পেন আওয়ামী লীগের অন্যান্য নেতারা মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর