,



বঙ্গবন্ধুর পথে বাধা সৃষ্টি করে অতি বিপ্লবীরাই

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, মুক্তিযুদ্ধের নামধারী কিছু  অতি বিপ্লবীরাই বঙ্গবন্ধুর পথে বাধা সৃষ্টি করেছে।

বুধবার রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট হল রুমে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮০তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১১ টায় বনানী কবরস্থানে পুষ্পার্ঘ অর্পণ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শেখ ফজলুল হক মনির স্মৃতিচারণ করতে গিয়ে শেখ ফজলুল করিম সেলিম এসময় আবেগপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, যুবলীগকে সুসংগঠিত করতে হবে। যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শের বিশ্বাসী হতে হবে। বঙ্গবন্ধু ভোগের রাজনীতি করেননি। ত্যাগের রাজনীতি করেছেন। ত্যাগের রাজনীতি করলে প্রথমে একটু অসুবিধা হলেও আল্টিমেটলি সফল হবেন এটাই সত্যি। বঙ্গবন্ধুকে কেউ ঠেকিয়ে রাখতে পারেনি। আদর্শ বাস্তবায়ন করতে হলে ত্যাগের রাজনীতি করতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে।

জাসদের নেতা হিসেবে পরিচিত সিরাজুল আলম খানের সমালোচনা করে তিনি বলেন, তাদের কাছে আমি জিজ্ঞাসা করতে চাই, তোমাদের সেই বৈজ্ঞানিক সমাজতন্ত্র আজকে কোথায়? বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমানকে সমর্থন করে ট্যাংকে লাফালাফি করা সেটা কি বৈজ্ঞানিক সমাজতন্ত্র। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে  যুদ্ধ করেছিল এদের একটা বিরাট অংশকে মিস গাইড করলো বৈজ্ঞানিক সমাজতন্ত্র, সেই সমাজতন্ত্র কোথায়? কেনো এটা করা হয়েছিল। সেই সুযোগে স্বাধীনতার বিরোধী শক্তি এই বৈজ্ঞানিক সমাজতন্ত্রের আশ্রয়ে আশ্রায়িত হয়ে বঙ্গবন্ধুকে আঘাত করে। বঙ্গবন্ধুকে আঘাত করার ক্ষমতা কারো ছিল না। জাসদ করেনি এমন কোনো অপকর্ম নেই।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রাহমান বলেন, শেখ ফজলুল হক মনির নেতৃত্ব ছাত্রলীগ করি। তার হাত ধরেই যুবলীগ করি এবং ১নং প্রেসিডিয়াম করা হয় আমাকে।

রেজাউর বলেন, মনি ভাই ছিলেন অন্যতম সংগঠন। এশিয়ার মধ্যে সবচেয়ে সুন্দর সুশৃঙ্খল সংগঠন হিসেবে গড়ে তুলেছেন যুবলীগকে। এখন সেই গুরু দায়িত্ব তার ছেলে পরেশের উপর।

যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিল।

এসময় উপস্থিত ছিলেন- যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসেন,মনজুরুল ইসলাম শাহীন, সুব্রত পাল, সাবেক সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি, বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ ফজলে ফাহিমসহ যুবলীগ নেতারা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর