,



গাজীপুর সিটিতে কোরআন-হাদিস গবেষণা কেন্দ্র নির্মিত হবে : মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

বাঙালী কন্ঠ ডেস্কঃ গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন এলাকার প্রতিটি ওয়ার্ডের মসজিদ ও মাদরাসাসহ ইমাম এবং খতিবদের তালিকা তৈরী করা হচ্ছে। তাদেরকে বার্ষিক ১৪ হাজার টাকা হারে সম্মানী ভাতা দেয়া হবে। এছাড়াও তাদের জন্য সিটি এলাকায় দুই বিঘা জমিতে একটি কমপ্লেক্স ভবন নির্মাণ করে কোরআন-হাদিস গবেষণা কেন্দ্র গড়ে তোলা হবে।

আজ বুধবার দুপুরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চত্বরে গাজীপুর সিটি করপোরেশনের ইমাম-খতিব ও ওলামা-মাশায়েখ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব ঘোষণা দেন।

গাসিক মেয়র তার বক্তব্যে গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে একটি করে কবরস্থান এবং মসজিদের পাশে একটি করে মাদরাসা নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, ইমামদের হজে যাওয়ার জন্য বার্ষিক বাজেট করে দেয়া হবে। এসময় মেয়র নগরীতে ময়লা-আবর্জনা ও পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ইমামদের সহযোগিতা চেয়েছেন। এজন্য ইমামদের নিজ নিজ মসজিদে এ সংক্রান্ত পরামর্শ ও বক্তব্য রাখার আহ্বান জানান তিনি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক মুহিব খান, গাজীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কামরুল ইসলাম নোমানী, প্রিন্সিপাল মাওলানা মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা আক্তার হোসেন গাজীপুরী, জেলা পুলিশ লাইন জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুজিবুর রহমান মাহমুদী, গাজীপুর জেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাবিবুর রহমান মিয়াজী, মাওলানা ফজলুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর