,



নাগরিকত্ব আইন সম্পর্কে কিছুই জানি না: বিরাট কোহলি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অবশেষে ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে অবশেষে মুখ খুললেন দেশটির জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তবে তিনি বলেছেন, এই আইন নিয়ে কিছুই জানেন না।

ভারতীয় এই অধিনায়ক বলেন, নতুন এই আইন সম্পর্কে বলার আগে, হয় আমি সিএএ সম্পর্কে পুরোটা পড়বো, নয়তো এখনই কোনও মন্তব্য করব না।

গুয়াহাটির বারসাপাড়া স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক টি-২০ অনুষ্ঠিত হবে। এর আগে দলের প্রস্তুতি নিয়ে চলা সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি বলেন, আমি এই বিষয়ে দায়িত্বজ্ঞানহীন হতে পারবো না। আমাদের সে বিষয়ে মন্তব্য করা উচিত, যে বিষয়ে জানা আছে। দুই পক্ষের কথা ভালো করে শোনা দরকার।

তিনি আরও বলেছেন, আগে আমি এই আইনের ওপর জেনে নেই, আশপাশে কী ঘটছে এবং কেন ঘটছে, ভালো করে বুঝে নিই, তারপর আমার মতামত দিব।

সিএএ নিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে বিরাট বলেন, আপনি একটা কথা বলতে পারেন, ও, আর একটা কথা বলতে পারে। তাই এর মধ্যে আমি ঢুকবোই না, যতক্ষণ না নিজে বিষয়টা বুঝে উঠতে পারছি। এই মুহূর্তে মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ হবে।’

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আসাম ক্রিকেট সংস্থা এই ম্যাচকে আইপিএলের প্রস্তুতি ম্যাচ হিসেবে দেখছে। কারণ আইপিএলের ইতিহাসে এবার প্রথম আইপিএলের ম্যাচ এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কারণ রাজস্থান রয়্যালস এই মাঠ লিজ নিয়েছে।

ম্যাচের নিরাপত্তা প্রসঙ্গে আসাম ক্রিকেট সংস্থার সচিব দেবজিৎ সাইকিয়া বলেছেন, রাপিড অ্যাকশন ফোর্স মাঠের নিরাপত্তার দায়িত্বে। দর্শকদের রুমাল কিংবা তোয়ালে নিয়ে প্রবেশ নিষিদ্ধ। কারণ, এ রাজ্যে সিএএ-বিরোধী আন্দোলন চলাকালীন বেশির ভাগ প্রতিবাদী অসমীয়া স্কার্ফ হাতে পথে নেমেছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর