,



অস্ট্রেলিয়া দাবানল: প্রদর্শনী ম্যাচে ফেদেরার, সেরেনা, নাদাল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অস্ট্রেলিয়া দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে প্রদর্শনী ম্যাচের আয়োজন করছে টেনিস অস্ট্রেলিয়া। আগামী ১৫ জানুয়ারি অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে খেলবেন রজার ফেদেরার, সেরেনা উইলিয়ামস ও রাফায়েল নাদালের মতো তারকারা।

প্রদর্শনী ম্যাচ থেকে অর্জিত সব অর্থ যাবে দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্যে গঠিত তহবিলে। অস্ট্রেলিয়ান ওপেন শুরুর পাঁচ দিন আগে ১৫ জানুয়ারিতে হবে এই ম্যাচটি। মেলবোর্নের রড লেভার অ্যারেনায় অনুষ্ঠেয় এই ম্যাচে ফেদেরার, সেরেনা, নাদাল ছাড়াও খেলবেন নিক কিরগিয়স, স্টেফানোস সিটসিপাস, নাওমি ওসাকা ও ক্যারোলিন ওজনিয়াকি।

প্রদর্শনী ম্যাচের ব্যাপারে টেনিস অস্ট্রেলিয়া প্রধান ক্রেইগ টিলে বলেন, ‘আমরা যে ম্যাচটা আয়োজন করতে যাচ্ছি তার ব্যাপ্তি হবে আড়াই ঘণ্টার মতো। তবে এই ম্যাচকে আমাদের টেনিস সমাজ একতাবদ্ধ হয়ে ত্রাণ প্রচেষ্টায় অংশ নেওয়ার একটা প্রচেষ্টাও বলা যেতে পারে।’ ব্যক্তিগত পর্যায়ে ইতিমধ্যেই খেলোয়াড়রা ত্রাণ প্রচেষ্টায় অংশ নেওয়া শুরু করেছেন।

মারিয়া শারাপোভা ও নোভাক জকোভিচ ২৫০০০ অস্ট্রেলিয়ান ডলার দানের প্রতিশ্রুতি দিয়েছেন। কিরগিয়স নিজেই চলতি মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় সব টুর্নামেন্টে নিজের করা প্রতিটি ‘এইস’ এর জন্যে ২০০ অস্ট্রেলিয়ান ডলার দেওয়ার অঙ্গীকার করেছেন। অস্ট্রেলীয় খেলোয়াড় অ্যাশলে বার্টি ব্রিসবেন ওপেন থেকে পাওয়া প্রাইজমানির পুরোটাই দেবেন ত্রাণ তহবিলে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর