,



প্রতিদিনই মা দিবস হওয়া উচিত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আমাদের সবার জীবনে যিনি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছেন, তিনি হলেন মা। সামাজিক ও জাতীয় জীবনে মায়ের ভূমিকা অনন্য, এর কোনো বিকল্প নেই। তাই শুধু আজকের দিনটি নয়, জীবনের প্রতিটি দিনই মা দিবস পালন করা উচিত।

রোববার (০৮ মে) দুপুরে ঢাকা ক্লাবে আজাদ প্রোডাক্টস লিমিটেড কর্তৃক রত্নগর্ভা মা-২০১৫ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্পিকার।

স্পিকার বলেন, কাক ডাকা ভোর থেকে মায়ের কাজ শুরু হয়, শেষ হয় সবার শেষে। অফিসের পাশাপাশি সংসারেও তাকে সময় দিতে হয়। এটা একজন মায়ের জন্য বড় চ্যালেঞ্জ। আজকের দিনে নারীরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হচ্ছে। আর এই অর্থ সে শুধু নিজের প্রয়োজনেই খরচ করছেন না, সন্তানদের কল্যাণেই ব্যয় করেন। তাই নারীকে বেশি করে সম্মান করতে হবে। মায়ের তুলনা অন্য কারো সঙ্গেই হয় না।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মায়ের ভালোবাসা নিঃস্বার্থ। মা সন্তানকে নিঃস্বার্থভাবে ভালোবাসেন। মায়ের জীবনে চাওয়া-পাওয়া একটাই সন্তানের মঙ্গল কামনা করা। তাই শুধু আজকের দিনটি নয়, জীবনে প্রতিটি দিনই মা দিবস হওয়া উচিত বলে মনে করেন তিনি।

নাট্যব্যক্তিত্ব ইনামুল হক বলেন, অনেক বাবাই ঠিকমতো সংসারের দায়িত্ব পালন করেন না। সংসারে শুধু নারী কাজ করবে আর নর বসে থাকবে তা তো হয় না। নারীদের পাশাপাশি নরদেরও দায়িত্ব নিতে হবে। আজ নারীরা পুরস্কারপ্রাপ্ত হচ্ছেন। এটা একজন নারীর জীবনে বড় অর্জন।

আজাদ প্রোডাক্টস এবার সাধারণ ক্যাটাগরিতে ২৫ জন এবং বিশেষ ক্যাটাগরিতে ৯ জন রত্নগর্ভা মাকে অ্যাওয়ার্ড দিয়েছে। এই মায়েরা নিজেরা সুশিক্ষার পাশাপাশি সন্তানদের জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ করে তুলেছেন। আজাদ প্রোডাক্টস প্রতিবছর মা দিবসে এই অ্যাওয়ার্ড দিয়ে থাকেন।

আজাদ প্রোডাক্টস লিমিটেডের চেয়াম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে রত্নগর্ভা মা অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ শাহেদ রেজা, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু, নাট্যব্যক্তিত্ব ইনামুল হক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী, নাট্যব্যক্তিত্ব লাকী ইনাম, সৈয়দ আজিজুর রহমান, রোকেয়া প্রাচী, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর