,



গরমে স্লিভলেস

ইশরাত জাহান মনি:
মাঝে মাঝে বৃষ্টির মধ্যে ভ্যাপসা গরম। এমন অবস্থায় অনুষ্ঠান বা নিত্যদিনের অফিস বা ইউনিভার্সিটিতে যাওয়ার উপযোগী পোশাক বাছাই করতে বেশ বেগ পেতে হয়। কারণ এই আবহাওয়ায় আরামদায়ক পোশাক না হলে দীর্ঘসময় বাইরে থাকাটা কিছুটা মুশকিল।

গরমের এই সময়টাতে পোশাকটা হওয়া চাই পাতলা এবং ছিমছাম। আর কামিজের বা ফতুয়ার কাটিং যাই হোক না কেন হাতাটা স্লিভলেস হওয়াই ভালো। যা গরমে আরামদায়ক, আবার ফ্যাশনেবলও বটে।

যেহেতু গরম, তাই ফ্যাশন হাউসগুলো প্রকৃতির রঙ থেকে তুলে নিয়েছে পিঙ্ক, পার্পেলসহ হালকা সব রঙ। সুতি কাপড়ের ওপর ব্লকপ্রিন্ট, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট ও হালকা সুতার কাজ করা স্লিভলেস পোশাক।

মডেল- মাহি
মডেল- মাহি

যারা স্লিভলেস পোশাক পরে অভ্যস্ত নন কিন্তু আগ্রহী, তারা সাধারণ যেকোনও স্লিভলেস পোশাক পরতে পারেন। কলারসহ ছোট গলার স্লিভলেস কুর্তিও পরতে পারেন।

স্লিভলেস কাটের ভেরিয়েশন থাকতে পারে মূল পোশাকের নকশায় । সেক্ষেত্রে সুতি কাপড় কিনে – লেস, বোতাম, ইয়োক দিয়ে তৈরি করে নিতে পারেন পছন্দ অনুযায়ী ডিজাইনের স্লিভলেস কুর্তি বা টপস। হতে পারেন সবার থেকে একটু আলাদা।

জানেন তো, স্লিভলেস পোশাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আর্মহোলের কাট। যা হওয়া চাই আর্মহোলের মাপ অনুযায়ী। আর্মহোলের কাট ঠিক না হলে দৃষ্টিকটু লাগে। তাই যেকোনও পোশাকের চেয়ে স্লিভলেস পোশাক নির্বাচনে বেশি সতর্কতা প্রয়োজন।

সাজগোজ 

গরমে হালকা রঙের পোশাকের সঙ্গে মেকআপ ও গহনাটাও হতে হয় হালকা। হাতে কাঠের বালা বা সুতার চুড়ি পরা যেতে পারে। আর চোখে যদি থাকে একটা সানগ্লাস তো মন্দ হয় না।

পোষাক- এফ এন্ড সি

ছবি:ইশরাত জাহান মনি

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর