৩৬তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ৩৮ জনকে নিয়োগের নির্দেশ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ৩৬তম বিসিএস ক্যাডারের সুপারিশপ্রাপ্তির গেজেট থেকে বাদ পড়া ৩৮ জনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ-সংক্রান্ত এক রুল যথাযথ ঘোষণা করে আজ বুধবার এ রায় দেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন। আর  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

রায়ের পরে সালাহ উদ্দিন দোলন সাংবাদিকদের বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ওই বিসিএসে বিভিন্ন ক্যাডারে অন্যদের সঙ্গে তাদের (৩৮ জন) বিষয়ে সুপারিশ করে। কিন্তু তারা নিয়োগ পাওয়া থেকে বঞ্চিত হন। পরে মো. জাহাঙ্গীর আলমসহ বাদ পড়া ৩৮ জন সুপারিশের তারিখ থেকে নিয়োগ চেয়ে ২০১৯ সালে রিট করেন। আদালত ওই বছরের ১৯ ফেব্রুয়ারি রুল জারি করেন।

বুধবার এ রুল যথাযথ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। রায়ে আদালত এই ৩৮ জনকে  ২০১৮ সালের ৩১ জুলাই প্রকাশিত গেজেটের তারিখ থেকে জ্যেষ্ঠতাসহ নিয়োগ দিতে নির্দেশ দেন। আর এটা করতে হবে আদালতের রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে।

এর আগে গত ২৮ জানুয়ারি ৩৪তম ও ৩৫তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরও নিয়োগ না পাওয়া আরও ২৭ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর