,



শরিয়ত বয়াতিকে কেন জামিন দেয়া হবে না : হাইকোর্ট

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বয়াতি শরিয়ত সরকারকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছে হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আজ বুধবার বিচারপতি ইমদাদুল হক ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করে আইনজীবী মনিরা হক মনি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াস উদ্দিন আহমেদ।

শরিয়ত বয়াতির গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আগধল্যা গ্রামে। মানিকগঞ্জে একটি গানের আসরে আল্লাহ রাসুলের শানে বেয়াদবী, ইসলাম ও কোরআন সম্পর্কে কটুক্তি এবং কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে তাকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেফতার করে পুলিশ।

পরে আগধল্যা দারুস সুন্নাত হাফেজিয়া মাদ্রাসা ও আগধল্যা মধ্যপাড়া মসজিদের ইমাম মাওলনা মো. ফরিদ হোসেন বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। মামলার পর ঐ দিন রাতে বয়াতি শরিয়ত সরকারকে গ্রেফতার করা হয় বলে মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহামন জানান।

গ্রেফতারের পর ১০ দিনের রিমান্ড আবেদন করে গত শনিবার টাঙ্গাইল চিফ জুডিসিয়ার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিন দিনের রিমান্ড শেষে তাকে জেল হাজতে প্রেরণ করা করা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর