,



Bangladesh's Mahmudullah leaves the field after being dismissed during the first day of the second Test cricket match of a two-match series between India and Bangladesh at The Eden Gardens cricket stadium in Kolkata on November 22, 2019. (Photo by Dibyangshu SARKAR / AFP) / IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE

টেস্ট দল থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ টেস্ট ক্রিকেটে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদের। রান আসছে তার ব্যাট থেকে। বাংলাদেশ দলের টিম ম্যানেমজম্যান্টের চাওয়া, টেস্ট ক্যারিয়ার পুনর্বিবেচনা করুক এই মিডল অর্ডার ব্যাটসম্যান, মনোযোগ দিক সীমিত ওভারের ক্রিকেটে।

এ ব্যাপারে মাহমুদউল্লার সঙ্গে কথা বলেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কথা হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ। নিকট ভবিষ্যতে বাংলাদেশ দলের টেস্ট দলে ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারকে নাও দেখা যেতে পারে-পাওয়া গেছে এমন আভাসও।

জাতীয় দলের নির্বাচকদের একজন মাহমুদউল্লাহর ব্যাপারে ক্রিকবাজকে বলেছেন, “দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে তার ভবিষ্যত নিয়ে তার সঙ্গে আলাপ করতে আমরা কোচকে বলেছি। বিষয়টি আবার ভেবে দেখতে এবং সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে তার সঙ্গে তিনি (কোচ ডমিঙ্গো) কথা বলেছেন।”

২০০৯ সালে টেস্টে অভিষেক হওয়ার পর বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৪৯টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। চারটি শতক ও ষোলোটি অর্ধশতকসহ করেছেন ২৭৬৪ রান।

কিন্তু গত বছরের সেপ্টেম্বর থেকে টেস্টে মোটেও ভালো করতে পারছেন না মাহমুদউল্লাহ। এই সময়ে চারটি টেস্টে তার গড় মাত্র ১৫.৫৭। সর্বোচ্চ খেলেছেন ৩৯ রানের ইনিংস, ভারতের বিপক্ষে কোলকাতা টেস্টে। গত দশ ইনিংসে তার অর্ধশতক মাত্র একটি। পাকিস্তানের বিপক্ষে রাওয়াপিন্ডি টেস্টের দুই ইনিংসে মাহমুদউল্লাহর রান ২৫ ও ০।

টিম ম্যানেজম্যান্ট থেকে আভাস, ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সফকারী জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বাদ পড়তে পারেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর