নিরাপদ সড়কের জন্য ব্যাট ধরবেন শচীন লারারা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অস্ট্রেলিয়ার দাবানলে আক্রান্তদের সাহায্যার্থে সম্প্রতি বুশফায়ার ম্যাচে অংশ নেওয়া ক্রিকেটের দুই মহাতারকা শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারাকে আবারও ব্যাট হাতে দেখা যাবে। এবার সড়ক নিরাপত্তার জন্য ব্যাট ধরনের তারা।

নিরাপদ সড়কের প্রচারণার অংশ হিসেবে ভারতে আয়োজন করা হচ্ছে ‘রোড সেইফটি ওয়ার্ল্ড সিরিজ’ নামের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৭ মার্চ এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবেন শচীন-লারা।

শচীন খেলবেন ইন্ডিয়া লিজেন্ডসের হয়ে; আর লারা প্রতিনিধিত্ব করবেন ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের।

বৃহস্পতিবার টুর্নামেন্টটির সূটি প্রকাশ করা হয়। পাঁচটি দলের অংশগ্রহণে ফাইনালসহ টুর্নামেন্টে মোট ম্যাচ হবে এগারোটি। অন্য তিনটি দল হলো- অস্ট্রেলিয়া লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস।

তাতে শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা ছাড়াও খেলবেন যুবরাজ সিং, জহির খান, শিব নারায়ণ চন্দরপর, ব্রেট লি, ব্র্যাড হজ, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, তিলকারত্নে দিলশান ও অজন্তা মেন্ডিসের মতো তারকারা!

আয়োজকেরা জানিয়েছেন, সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টি করাই এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্য।

এগারোটি ম্যাচের মধ্যে দুটি হবে ওয়াংখেড়েতে। চারটি করে ম্যাচ হবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েসন স্টেডিয়াম ও মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। ২২ মার্চ ফাইনাল হবে মুম্বাইয়ের ব্র্যাবোর্নে স্টেডিয়ামে। ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার এই সিরিজের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর