মেয়েদের কাছে নিজেকে আকর্ষণীয় করে তুলতে গিয়ে বিপাকে রাসেল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ চার-ছক্কায় গ্যালারি মাতিয়ে রাখেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। মহিলাদের কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য পেশিকে তৈরি করেছেন দানবীয়। তবে মেয়েদের কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলার মূল্য এখন চোকাতে হচ্ছে এই ক্যারিবিয়ান তারকাকে।

দুবাইয়ে অনুষ্ঠিত একটি ক্রিকেট টুর্নামেন্টে অতিথি হিসেবে গিয়েছিলেন তিনি। সেখানে উঠতি ক্রিকেটারদের পরামর্শ দিয়ে রাসেল জানিয়েছেন, উঠতি ক্রিকেটাররা যেন তাঁর মতো ভুল না করেন।

বিশাল সব ছক্কা মারতে দক্ষ রাসেল ভুলটা করেছিলেন কোথায়?

রাসেলের স্বীকারোক্তি, ‘মহিলাদের কাছে আকর্ষণীয় হয়ে ওঠার জন্য পেশি বানিয়েছি। জিমে গিয়ে কাঁধ শক্তিশালী করার অনুশীলন করতাম। আর সেটা করতে গিয়ে আমাকে এখন ভুগতে হচ্ছে। শরীরের উপরের অংশে জোর দিতে গিয়ে হাঁটুর দিকে নজর দিইনি। হাঁটু হয়ে গিয়েছে দুর্বল। আমার অভিজ্ঞতা থেকে তোমরা শিক্ষা নিও। পুরো শরীরেরই ওয়ার্ক আউট করতে হবে।’

যে কোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দেওয়ার ক্ষমতা রাখেন বিপিএলের রাজশাহী রয়্যালসের এই অধিনায়ক । অল্প বলে ঝড়ের গতিতে রান তুলতে দক্ষ তিনি। সেই রাসেলকেই হাঁটুর চোটের জন্য থাকতে হচ্ছে মাঠের বাইরে।

আজকের এই অবস্থার জন্য দায়ী স্বয়ং রাসেল বলেন, ‘২৩-২৪ বছর বয়স থেকেই আমি হাঁটুতে ব্যথা অনুভব করতাম। সেই সময়ে অনুশীলন করে আমার হাঁটু শক্তিশালী করার পরামর্শ দেয়নি কেউ। হাঁটুতে যদি ব্যথা অনুভব না করতাম, তা হলে হয়তো আমাকে অস্ত্রোপচারও করতে হত না। সেই সময়ে আমি ব্যথা উপেক্ষা করে গিয়েছি। ব্যথা কমার ওষুধ খেয়ে দৌড়ে গিয়েছি।’

অল্প বয়সে যে ভুল তিনি করেছেন, তা এখন বুঝতে পারছেন রাসেল। কিন্তু এখন তো হয়ে গিয়েছে অনেক দেরি। চোট আঘাত তাঁর ক্রিকেট কেরিয়ারে থাবা বসাচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর