,



আসছে ডাক টাকা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ডিজিটাল আর্থিক সেবা প্রদান ব্যবস্থাপনা গড়ে তোলার মাধ্যমে নগদ লেনদেনকে ডিজিটাল লেনদেনে রূপান্তর করতে আসছে ডাক টাকা।

ডিজিটাল সেবার পরিধি সম্প্রসারণের লক্ষ্যে ডাক অধিদফতর ও ডি মানি (ডাক টাকা) বাংলাদেশ লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি স্মারক স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিরাপদ ও শক্তিশালী পেমেন্ট সার্ভিস প্লাটফরমের মাধ্যমে দেশের নাগরিকদের জন্য ডিজিটাল আর্থিক পরিবেশ গড়ে তোলা ডি মানির অন্যতম লক্ষ্য।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

চুক্তিতে ডাক অধিদফতরের পক্ষে মহাপরিচালক এসএস ভদ্র ও ডি মানি বাংলাদেশ লিমিটিডের পক্ষে ভাইস চেয়ারম্যান সোনিয়া বশীর কবির চুক্তিতে স্বাক্ষর করেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর রহমান ও ডি মানির ব্যবস্থাপনা পরিচালক আরেফ বশীর এ সময় উপস্থিত ছিলেন।

যেসব সুবিধা পাওয়া যাবে

ডাক টাকার মাধ্যমে ডাক অধিদফতরের আর্থিক সেবার ডিজিটালাইজেশন, ডিজিটাল কমার্স পেমেন্ট, যাবতীয় ইউটিলিটি বিল, সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় সব ভাতা, সব ধরনের বৃত্তি, উপবৃত্তির টাকা গ্রহণ, যাবতীয় ঋণ, অনুদান ও সব ধরনের চার্জ, চালান জমা ও ক্ষতিপূরণের অর্থ ডিজিটাল পদ্ধতিতে পরিশোধ করা যাবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর