,



মুজিবর্ষে বঙ্গবন্ধু উন্নয়নের প্রতীক: মন্ত্রী গাজী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য বছরের পর বছর কারাবরণ করেছেন । ২৪ বছর লড়াই সংগ্রাম করেছেন। তারপর তিনি আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন।

সোমবার ( ১৬ মার্চ) সচিবালয়ে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ তাঁত বোর্ড কর্তৃক প্রকাশিত ‘চেতনায় মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালির না। উনি সারা বিশ্বের নেতা। ৭ মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। এটি শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসির একটি সম্পদ। পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত মানুষের কন্ঠস্বর। যেখানেই অন্যায় অবিচার ছিলো সেখানেই বঙ্গবন্ধু প্রতিবাদ করেছেন।

মন্ত্রী বলেন, মুজিব বর্ষে বঙ্গবন্ধু উন্নয়নের প্রতীক। বঙ্গবন্ধু ক্ষুদা দারিদ্র্য মুক্ত সুখী সমৃদ্ধ সোনার বাংলা নির্মাণের জন্য যে স্বপ্ন দেখেছিলেন মুজিব জন্মশতবর্ষ উদযাপনের মাধ্যমে তা বাস্তবায়নে আরো বেগবান হবে। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিটা স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।
গোলাম দস্তগীর গাজী বলেন, যতদিন বাংলা বাঙালি জাতি আছে, ততদিন বঙ্গবন্ধু সবার হৃদয়ে বেচে থাকবেন। তিনি বাঙলিদের চেতনার প্রতীক। তার মৃত্যু নেই। তিনি মহামানব।

প্রসঙ্গত ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেন। আজ তার জন্মশতবর্ষ উদযাপন হবে। এ উপলক্ষে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে। রূপগঞ্জের প্রত্যেকটা পাড়া মহল্লায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং মুজিববর্ষ উদযাপন হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর