,



বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গ কার্যক্রমের উদ্বোধন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ কিশোরগঞ্জে নানা আয়োজনে উদ্যাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, দেয়ালিকা প্রতিযোগিতা, গৃহহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর, ভূমিহীনদের মধ্যে খাস জমির দলিল হস্তান্তর, ক্যান্সার-কিডনিসহ বিভিন্ন জটিল রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। এছাড়া সদরের যশোদলে প্রতিষ্ঠিত মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগসহ পূর্ণাঙ্গ কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

সকাল ৭টায় শহরের খরমপট্টিস্থ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি শুরু করে জেলা প্রশাসন। পরে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গৃহহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর, ভূমিহীনদের মধ্যে খাস জমির দলিল হস্তান্তর ও ক্যান্সার-কিডনিসহ বিভিন্ন জটিল রোগীদের মাঝে আর্থিক সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সদর উপজেলার ৪৪ জন গৃহহীনের হাতে ঘরের চাবি হস্তান্তর, ৭ জন ভূমিহীনের হাতে খাস জমির কবুলিয়াত দলিল হস্তান্তর এবং কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলার মোট ৬৪ জন ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা শেখ হাবিবুর রহমানকে চলাফেরার সুবিধার্থে একটি হুইল চেয়ার প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে দেয়ালিকা প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ আফজল, যুগ্মসাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক এ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসুদ আল মামুন খান, সদরের ইউএনও মোঃ আব্দুল কাদির মিয়া, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আসাদ উল্লাহ প্রমুখ ছাড়াও মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর