,



এক বছর পেছালো কোপা আমেরিকাও

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ পেছানোর পর ধারণা করা হচ্ছিল পিছিয়ে যাবে কোপা আমেরিকাও। তাই হয়েছে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন কনমেবল নিশ্চিত করেছে বিষয়টি। কনমেবলের প্রধান আলেজান্দ্রো ডমিঙ্গেজ বলেন, ‘সিদ্ধান্তটা সহজ ছিল না। কিন্তু কোপা আমেরিকায় অংশ নেয়া সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা দায়িত্ব আমাদের। কোনো সন্দেহ নেই আগামী বছর আরো শক্তিশালী হয়ে মাঠে ফিরবে বিশ্বের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্ট।’

ইউরোপের ২৪টি দল নিয়ে ১২ই জুন শুরু হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। নির্ধারিত ভেন্যু ছিল ইউরোপের ১২টি শহর। একই দিন শুরু হওয়ার কথা ছিল কোপা আমেরিকা ২০২০।

নতুন সূচিতে আগামী বছরের ১১ই জুন ইউরোর সঙ্গে মাঠে গড়াবে কোপা আমেরিকা। টুর্নামেন্ট দুটি চলবে ১১ই জুলাই পর্যন্ত। তবে কোপায় দল সংখ্যা ১২টি। আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া।

করোনা মহামারিতে পিছিয়ে যেতে পারে আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ- এমনটাই জানিয়েছিল বৃটিশ সংবাদমাধ্যমগুলো। গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইউরোপিয়ান ফুটবলের অভিবাবক সংস্থা উয়েফা এক জরুরি বৈঠকে বসে সংস্থার ৫৫টি দেশের ফুটবল ফেডারেশন, ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন ও ইউরোপিয়ান লীগগুলোর সঙ্গে। সেখানেই টুর্নামেন্ট পেছানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর