,



হাত ধুয়ে থানায় প্রবেশ করুন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে কিশোরগঞ্জ জেলা পুলিশ। এর অংশ হিসেবে কিশোরগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণে বসানো হয়েছে বেসিন। সেখানে রাখা আছে হ্যান্ডওয়াশ। বেসিনের পাশেই ঝুলানো রয়েছে একটি ব্যানার।

ব্যানারে লেখা রয়েছে, ‘হাত ধুয়ে থানায় প্রবেশ করুন’। আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে এই সতর্কতা ও সচেতনতামূলক পদক্ষেপটি গ্রহণ করেছে কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশ। এখন থেকে থানায় প্রবেশের আগে কর্তব্যরত পুলিশ সদস্যসহ সেবাপ্রার্থী সবাইকে বেসিনে হাত ধুয়ে থানায় প্রবেশ করতে হবে।

পদক্ষেপটি গ্রহণের পর থেকে সেবাপ্রার্থী ও কর্তব্যরত পুলিশ সদস্যদের হ্যান্ডওয়াশ দিয়ে বেসিনে হাত ধুয়ে থানায় প্রবেশ করছেন। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষকে হাত ধোয়ায় উৎসাহিত করার পাশাপাশি থানায় আগত সেবাপ্রার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টি উদ্যোগটি নেয়া হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার জন্য ভালভাবে হাত ধোয়া একটি অন্যতম অভ্যাস। এই অভ্যাসে আমাদের সবার অভ্যস্ত হওয়া উচিত। করোনা ভাইরাস প্রতিরোধেও এই অভ্যাসটি ভূমিকা রাখে। এর মাধ্যমে নিজে যেমন সুস্থ্য থাকা যায়, তেমনি অন্যকেও সুস্থ্য রাখা যায়।

ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বলেন, থানায় সব মানুষের সেবা গ্রহণের সমান অধিকার রয়েছে। তারা যেন করোনা ভাইরাসের মতো সংক্রামক ব্যাধি থেকে নিজেকে মুক্ত রাখার পাশাপাশি অন্যের জন্যও নিরাপদ থাকতে পারেন, এ উদ্দেশ্য থেকে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর