,



সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি নিদের্শনাকে বৃদ্ধাঙ্গুলি ক্লাস হচ্ছে যুব উন্নয়ন প্রশিক্ষণকেন্দ্রে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান-কোচিং সেন্টার ও সরকারি-আধাসরকারি প্রতিষ্ঠানে সকল প্রকার প্রশিক্ষণ বন্ধের মধ্যে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্রে জোরপূর্বক প্রশিক্ষণ ক্লাস নেওয়া হচ্ছে। এ ঘটনার পর প্রশিক্ষণ ক্লাস বন্ধের জন্য প্রশিক্ষণ গ্রহণকারীরা প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফাকে লিখিত দিয়েছেন।

জানা গেছে, করোনাভাইরাস নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে গত মঙ্গলবার থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব প্রতিষ্ঠান, মেলা, সভা, সমাবেশ, ইসলামী জালসা, হাম-রুবেলা টিকার ক্যাম্পেইন, খেলাধুলা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু সরকারি এই নির্দেশনা অমান্য করে প্রশিক্ষণ ক্লাস নিচ্ছে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্র কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে সরেজমিনে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের কাশিপুর প্রশিক্ষণকেন্দ্রে গিয়ে অ্যাগ্রোনমি অ্যান্ড হর্টিকালচার বিষয়ে প্রশিক্ষণ ক্লাস গ্রহণ করতে দেখা যায়।

প্রশিক্ষণ ক্লাস বন্ধের জন্য প্রশিক্ষণ গ্রহণকারীরা প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফাকে লিখিত দিয়েছেন। তারা বলেন, আমরা বলার পরও আবাসিক প্রশিক্ষণের নামে জোরপূর্বক প্রশিক্ষণ নেওয়া হচ্ছে। অথচ এই প্রশিক্ষণ চলছে অনাবাসিকভাবে। প্রশিক্ষণ ক্লাস গ্রহণকারী প্রশিক্ষণ শাখার প্রধান গোলাম মোস্তফা বলেন, ক্লাস না নেওয়ার ব্যাপারে আমাদের কোনো সিদ্ধান্ত ছিল না, তাই ক্লাস নেওয়া হয়েছে। আজকে আমারা সিদ্ধান্ত গ্রহণ করব। দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাহফুজার রহমান বলেন, আমরা নির্দেশনা পেয়েছি আজ থেকে আর প্রশিক্ষণ ক্লাস গ্রহণ করা হবে না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর