,



স্বপ্নার নেতৃত্বে চিকিৎসকদের জন্য তৈরি হচ্ছে ৪ লাখ সুরক্ষা পোশাক

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস) এর কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিকের নেতৃত্বে বুয়েটের একদল অ্যালামনাই সদস্য করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের জন্য সুরক্ষা পোশাক তৈরি করছেন।

করোনাভাইরাস মোকাবিলায় দেশের চিকিৎসকদের জন্য নেই পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই্)। যা দেশজুড়ে করোনা মোকাবিলার প্রধান প্রতিবন্ধক হিসেবে বিবেচিত হয়ে আসছিল। চিকিৎসকরাও সরকারের কাছে পর্যাপ্ত পিপিই সরবরাহের দাবি জানিয়ে আসছিলেন। এই দুশ্চিন্তার মধ্যেই সুখবর জানালেন স্বপ্না ভৌমিক।

শনিবার রাতে নিজের ফেইসবুকে তিনি জানান, বুয়েটের একদল অ্যালামনাই আর আমার দল মিলে তৈরি করছি পিপিই, সহযোগিতা করছে এফসিআই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তারা এ পোশাক তৈরির উদ্যোগ নিয়েছেন।

ফেইসবুকে শামস রশীদ জয় লেখেন, ‘ স্বপ্নার উদ্যোগে আজ করোনা মোকাবেলায় ডাক্তার ও নার্স, রোগী, অন্যান্য জরুরী সেবার সদস্যদের জন্য চার লাখ পিপিই (পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) তৈরীর কাজ শুরু করেছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সার। সারা দিন চলেছে ফ্যাব্রিকের সন্ধান, বুয়েট এলামনি সহায়তায় হয়েছে নকশা। সন্ধ্যাতেই পাওয়া গেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন।

পিপিইগুলো বিনামূল্যে বিতরণ করা হবে। প্রাউড অফ ইউ, বোনটা আমার। এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরী হয়ে যাবে বলে প্রত্যাশা মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের।

স্বপ্নার মা সাধনা ভৌমিক ইহলোক ছেড়ে চলে গেছেন মাত্র ২১ দিন আগে। আজকের এই বিশাল কাজের খবরটি ফেসবুকে ছোট্ট করে জানানোর সময় স্বপ্না মাসীমাকে স্মরণ করেছেন। চলুন আমরা সবাই মিলে রত্নগর্ভা প্রয়াত সাধনা ভৌমিকের চিরশান্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি।

“যার যা আছে, তা-ই নিয়ে ঝাপিয়ে পড়ো”‘।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর