করোনাভাইরাস: ‘নিজেকে জানার সময় এখন’

বাঙালী কণ্ঠ ডেস্কঃ করোনাভাইরাসের প্রভাবে ক্রীড়াঙ্গনে অচলাবস্থা বেশ কিছুদিন ধরেই। অলস সময় কাটাচ্ছেন সবাই। স্থবির এই সময়ের একটি ইতিবাচক দিকও দেখছেন কাইরন পোলার্ড। নিজেকে জানার, নিজের ক্যারিয়ার নিয়ে ভাবার সুযোগ পেয়েছেন বলে মনে করছেন ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি ২০ অধিনায়ক। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সম্প্রতি এক মাসের জন্য ঘরোয়া সব ধরনের খেলা স্থগিত করেছে। গত শুক্রবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ঘোষণা দিয়েছে আগামী ২৮ মে পর্যন্ত পেশাদার সব ক্রিকেট বন্ধ রাখার। তাতে শঙ্কায় পড়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ দলের ইংল্যান্ড সফর। তিন ম্যাচের টেস্ট সিরিজটি শুরুর কথা আগামী ৪ জুন।

দীর্ঘদিন খেলার বাইরে থাকতে হচ্ছে ক্রিকেটারদের। পোলার্ডের মতে, অফুরন্ত এই অবসরে সুযোগ নিজেকে নিয়ে চিন্তা করার, নিজের খেলা নিয়ে ভাবার। জ্যামাইকা গ্লিনারকে তিনি বলেছেন, কীভাবে কাজে লাগাতে চান করোনায় পাওয়া বিরতি, ‘আত্মানুসন্ধানের উপযুক্ত সময় এটি, নিজেকে নিয়ে ভাবার ভালো সময়। ব্যক্তিগতভাবে ক্যারিয়ার কোথায় আছে, সামনের পথচলায় কী অর্জন করা যায়, এগুলো নিয়ে ভাবার খুব ভালো সময় এখন।’ আগামী জুলাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ আছে ওয়েস্ট ইন্ডিজের। পোলার্ডের দৃষ্টি এখন সেদিকে।

এ মাসের শুরুতে ডান ঊরুর চোটে পাকিস্তান সুপার লিগ থেকে ছিটকে পড়েছিলেন পোলার্ড। বিরতির এই সময়টায় ফিটনেস নিয়ে কাজ করে নিজেকে আগামীর জন্য তৈরি রাখতে চান তিনি, ‘নিজেকে শারীরিক ও মানসিকভাবে ভালো অবস্থায় রাখতে এই সময়টি কাজে লাগাতে হবে। কারণ যখন ঘণ্টা বাজবে ও তারা বলবে ‘ঠিক আছে, সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরেছে, আমাদের এখন সফরে যেতে হবে।’ তখন প্রস্তুতির যথেষ্ট সময় না-ও থাকতে পারে। কিন্তু সেরাটা দেয়ার জন্য নিজেকে মানসিকভাবে তৈরি রাখতে হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর